কে হচ্ছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কর্ণধর…?


737 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কে হচ্ছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কর্ণধর…?
ডিসেম্বর ১১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শাহিদুর রহমান :
আজ বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কাউন্সিল নির্বাচন। কে হচ্ছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শীর্ষ পদে দুই কর্ণধর…? এই আলোচনা এখন জেলার সর্বত্র। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এ নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। চায়ের দোকন থেকে শুরু করে সবখানে চলছে এনিয়ে আলোচনা। সভাপতি পদে একাধিক প্রবীণ নেতা ইচ্ছেপোষণ করেছেন। আর সাধারণ সম্পাদক পদে বেশ কয়েক জন তরুণ নেতা মাঠে নেমেছেন। প্রার্থীরা মাঠ থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত লবিং চালিয়ে যাচ্ছেন। এখন দেখার পালা লবিং-এ কে হারে আর কে জেতে।

আজ বৃহস্পতিবার ১২ ডিসেম্বর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কাউন্সিল। সকাল থেকে দুই পর্বের এই কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকবেন বলে জানাগেছে। ইতোমধ্যে সাতক্ষীরার সাতটি উপজেলা ও সাতক্ষীরা পৌরসভার কাউন্সিল শেষ হয়েছে। এসব কাউন্সিলকে ঘিরে উৎসবমুখর পরিবেশ ছিলো চোখে পড়ার মতো।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক মো: নজরুল ইসলাম জানান, ১২ ডিসেম্বর সকাল ১০ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এই কাউন্সিল অধিবেশন শুরু হবে। জেলার ৪৫৪ জন কাউন্সিলর এতে যোগ দিবেন। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে আলোচনার যেনো কোন শেষ নেই। সভাপতি , সাধারণ সম্পাদক পদে কে আসছেন তা দেখার জন্য অধিরআগ্রহে বসে আছে জেলার ২৪ লাখ মানুষ। অন্যান্য পদে কে আসছেন তানিয়ে মানুষের জানার তেমন কোন আগ্রহ না থাকলেও সভাপতি ও সাধারণ সম্পাদক কে হচ্ছে তা জানবার আগ্রহের কোন কমতি নেই।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি পদে যাদের নাম মূল আলোচনায় উঠে এসেছে তারা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলির সদস্য সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরা-৩ আসনের বার বার নির্বাচিত সংসদ সদস্য ডা: আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা সদর আসনের দুই দুই বার নির্বাচিত সংসদ সদস্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী শেখ মুজিবুর রহমান। চারজনই আওয়ামী লীগের প্রবীণ নেতা।

সাধারণ সম্পাদক পদে একাধিক প্রবীণ-তরুন নেতার নাম আলোচনায় আছে। এরা হলেন- সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান প্রবীণ নেতা আলহাজ্ব মো: নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক প্রবীণ আওয়ামী লীগে নেতা বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আলহাজ্ব মো: আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের প্রয়ত সভাপতি সৈয়দ কামাল বখত সাকির একমাত্র সন্তান জননেতা সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক শেখ সাহিদ উদ্দিন এবং ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের কারাবরনকারী তরুণ জননেতা আ হ ম তারেক উদ্দীন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কাউন্সিল কে ঘিরে নানা জল্পনা কল্পনা শুরু হয়েছে। কেউ বলছে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারাই আছেন আবারও তারাই থাকছেন। এই দু’টি পদে হয়তো পরিবর্তন হচ্ছে না। কিন্তু অন্য প্রার্থীরা এটা মানতে নারাজ। তাদের দাবি পরিবর্তনের রাজনীতি প্রয়োজন। দলের রাজনৈতিক বিকাশ ঘটাতে হলে পরিবর্তন আসা খুবই জরুরী।

এখন অপেক্ষার পালা। আর কয়েক ঘন্টা পরেই হয়েযাবে চুড়ান্ত ফয়সালা। আর এটা জানার জন্য উৎসব আমেজে ভাসছে গোটা সাতক্ষীরা।