কোচের দায়িত্ব থেকে অনিল কুম্বলের পদত্যাগ


381 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কোচের দায়িত্ব থেকে অনিল কুম্বলের পদত্যাগ
জুন ২১, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ভারতের সেরা স্পিনারদের একজন ছিলেন অনিল কুম্বলে, গত একবছর ছিলেন ভারতের প্রধান কোচের পদে। তবে মঙ্গলবার সে পদ ছেড়ে দিলেন তিনি।

ক্রিকইনফোর তথ্য মতে, সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফির শুরুর আগে থেকেই ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে হেড কোচের দ্বন্দ্বের খবর ছড়িয়ে পড়ে। গুঞ্জন শুরু হয় যে টিম ইন্ডিয়ার ভেতরে সবকিছু ঠিকঠাক চলছে না।

এরপর তো চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে চিরশত্রু পাকিস্তানের কাছে ধুন্ধুমার ব্যাটিং লাইনআপের দল ভারত যেন  তাসের ঘরের মতো ভেঙ্গে পড়লো-পাকিস্তানের কাছে স্মরণকালের অন্যতম সেরা পরাজয়ের শিকার হল ভারত।

তবে কোহলি এর আগে মিডিয়াকে বারবার বলে আসছিলেন কুম্বলের সঙ্গে তার কোনো সমস্যা নেই- সব লোকজনের বানানো কথা। কিন্তু মঙ্গলবার যখন শেষপর্যন্ত অনিল কুম্বলে পদত্যাগ করে বসলেন তখন সবাই বুঝে গেছেন-কিছু তো একটা গোলমাল আছেই।

২০১৬ সালে ভারতীয় দলে কোচ হিসেবে যোগ দেন কুম্বলে। এক বছরে তার পারফরম্যান্স এক কথায় ছিল চমৎকার। এটা দেখে অনেকেই মনে করছিলেন যে কুম্বলেকে আগামী বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে রেখে দেবে সিএসি (ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি)।

সিএসি’র সদস্য শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণ চ্যাম্পিয়ন্স ট্রফি চলার সময়ে লন্ডনে বৈঠকে বসে অনেক বুঝাতে চেষ্টা করেন, কিন্তু তাতে চিড়ে ভিজেনি কোহলির। শেষতক ক্যাপ্টেন বিরাটের কাছে কুম্বলে আত্মসমর্পণ করলেন।

জানা গেছে, মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজে সিরিজ খেলতে রওনা হওয়া টিম ইন্ডিয়ার সঙ্গে যাননি অনিল কুম্বলে।