কোনো শক্তিই নির্বাচন ঠেকাতে পারবে না : নাসিম


341 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কোনো শক্তিই নির্বাচন ঠেকাতে পারবে না : নাসিম
আগস্ট ১৭, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দুনিয়ার কোনো শক্তিই আগামী জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে পারবে না। সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়েই নির্বাচন হবে।

শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে ১৪ দল আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। তিনি বলেন, নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে। কিন্তু নির্বাচনের নামে কোনো ‘ফাউল গেম’ দেখতে চাই না। নির্বাচন কমিশনকে বলব, এগিয়ে যান। একটি সুন্দর নির্বাচনের জন্য কাজ চালিয়ে যান।

নাসিম বলেন, নির্বাচন সামনে রেখে দেশ-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। চক্রান্ত শুরু হয়ে গেছে। কিন্তু ১৪ দল অতীতের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্র মোকাবিলার কাজ করছে, করবে।

সুশীল সমাজের সমালোচনা করে তিনি বলেন, আজকাল বিভিন্নজন, বিভিন্ন মানুষ নানা কথা বলেন। কিন্তু যেদিন ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যার বৈধতা ও খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হল, তখন কোথায় ছিল এই সুশীল সমাজ? কেমন ছিল তাদের বক্তব্য?

তিনি বলেন, ১৫ আগস্টে হিমালয়সম নেতা বঙ্গবন্ধুকে হত্যা করে উল্লাস করেছিল, বাস্তবে সেই হিমালয়ের কিছু হয়নি। হয়েছে ওইসব অন্ধদের, যারা জাতীয় শোক দিবসে কেক কেটে উল্লাস করে। এটা কী গণতন্ত্র? গণতন্ত্র মানে কী হত্যা-ষড়যন্ত্র, জঙ্গিবাদ সন্ত্রাস ও হাওয়া ভবন তৈরি করা?

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারীদের কোনো উদারতা দেখানো হবে না। উদারতা দেখিয়ে বঙ্গবন্ধুকে হারিয়েছি। উদারতা দেখিয়েছি বলেই শেখ হাসিনার ওপর হামলা হয়েছে। সুতরাং সব অপরাজনীতি, ষড়যন্ত্র ও অপশক্তিকে আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করব। এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।

সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, জাসদের একাংশের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, অন্য অংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।