শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি তৈরী হলে শিক্ষকরা পার পাবে না : দেবহাটায় খুলনা বিভাগীয় শিক্ষা কর্মকর্তা


870 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি তৈরী হলে শিক্ষকরা পার পাবে না : দেবহাটায় খুলনা বিভাগীয় শিক্ষা কর্মকর্তা
আগস্ট ৪, ২০১৬ দেবহাটা ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

মোস্তফা আলী ও আর কে বাপ্পা :
শিক্ষা প্রতিষ্ঠানকে জঙ্গি ও সন্ত্রাস মুক্ত রাখতে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় সাতক্ষীরা জেলা শিক্ষা অধিদপ্তরের আয়োজনে দেবহাটার পারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা শিক্ষা অফিসার কিশোরি মোহন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক অধিদপ্তর খুলনা বিভাগীয় আঞ্চলিক পরিচালক এটিএম জাকির হোসেন।

এসময় প্রধান অতিথি বলেন, জঙ্গি ও সন্ত্রাসীরা কারো আত্মীয় , দলের বা ধর্মের না। এরা দেশের বা সমাজের বিষাক্ত জীবানু। এরা দেশ, জাতি তথা সমাজকে কলংকীত করে বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমুর্তী ধবংস করছে। এছাড়া দেশের উন্নয়নে সরকারকে বাধাগ্রস্থ্য করছে। অপব্যাখ্যা দিয়ে মেধাবীদের ভুল পথে পারিচালিত করছে।

দেশের উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্থ্য না হয় সেজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের খোঁজ খবর নিতে হবে। শিক্ষার্থীরা যাতে এসব ধংসত্বক কাজে জড়িয়ে না পড়ে সেজন্য ১০দিনের বেশি অনুপস্থিত থাকলে খোঁজ খবর নিয়ে আইনশৃঙ্খলা বাহিনিকে অবহিত করতে হবে।

কোন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এসবের সঙ্গে জড়িত থাকলে এর দায় থেকে শিক্ষকরা এড়িয়ে যেতে পরবেন না। এ জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলতে হবে এবং প্রতিহত করতে হবে।

তিনি শিক্ষার্থীদের  উদ্দেশ্যে বলেন সরকার প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও স্কুল জাতীয়করণের ঘোষনা দিয়েছে। এর সুফল পেতে তোমাদেরকেও সমাজ থেকে এ বিষাক্ত জীবানু উপড়ে ফেলার দায়িত্ব নিতে হবে।

সভায় দেবহাটা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও  সহকারি শিক্ষকগন উপস্থিত থেকে বক্তব্য রাখেন।