কোষ্টগার্ডের অভিযানে পশ্চিম সুন্দরবন থেকে অস্ত্র উদ্ধার


98 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কোষ্টগার্ডের অভিযানে পশ্চিম সুন্দরবন থেকে অস্ত্র উদ্ধার
নভেম্বর ২০, ২০২০ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

সামিউল মনির ::

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের তালপট্রি সংলগ্ন গাড়াল এর বড় খাল নামীয় এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার বিকালে কৈখালী ষ্টেশনের কোষ্টগার্ড সদস্যরা বনদস্যুদের ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে। অভিযানে অংশ নেয়া কোষ্টগার্ড সদস্যরা এসময় দস্যুদের ফেলে যাওয়া একটি ডিঙি নৌকা ও সোলার প্লেটসহ বনদস্যুদের ব্যবহৃত কিছু সরঞ্জামাদীও উদ্ধার করে। শুক্রবার সকালে সংবাদ সম্মেলনের আগে কোষ্টগার্ডের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানাতে অস্বীকৃতি প্রকাশ করা হলেও সুন্দরবনে কর্মরত জেলে ও স্থানীয়রা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে।
একাধিক সুত্র জানিয়েছে বৃহস্পতিবার সকালে তালপট্রি এলাকায় মাছ শিকারের কাজে নিয়োজিত কিছু জেলে গাড়ালের বড় খালে কয়েকজন বনদস্যুকে দেখতে পেয়ে তারা নির্দিষ্ট টাওয়ার এলাকায় যেয়ে এক জনপ্রতিনিধিকে বিষয়টি অবহিত করে। এসময় বিষয়টি তিনি কৈখালী কোষ্টগার্ড ষ্টেশনে খবর পৌছে দিতেই একজন সিসি ও কৈখালী ষ্টেশনের সদস্যরা অভিযানে নামে।
জানা যায় বিকালের দিকে অভিয়ানে অংশ নেয়া কোষ্টগার্ড সদস্যরা গাড়াল এর বড় খালে পৌছাতেই তিনজন বনের মধ্যে পালিয়ে যায়। এসময় ঐ এলাকায় তল্লাশী চালিয়ে একটি এক নলা বন্দুক ও সোলার প্লেটসহ বনদস্যুদের ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করে তারা।
রাত নয়টার পরে অভিযানে অংশগ্রহনকারী টিম ষ্টেশনে ফেরার কারনে পরবর্তী দিন সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে উল্লেখ করে। তবে অভিযানে অংশ নেয়া টিমের সাথে থাকা আলহাজ¦ আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

#