ক্যান্সার আক্রান্ত সেই আর্জিনা বেগম বাঁচতে চায়


477 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ক্যান্সার আক্রান্ত সেই আর্জিনা বেগম বাঁচতে চায়
জুন ৮, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email
  • কোলে ৩টি অবুঝ সন্তান
  •  আর একটু সহযোগীতা চায় ক্যান্সার আক্রান্ত সেই আর্জিনা বেগম

বি. এম. জুলফিকার রায়হান ::
ক্যান্সার আক্রান্ত তালার মাগুরা গ্রামের ৩ শিশু সন্তানের জননী সেই আর্জিনা বেগম দেশ ও বিদেশের বিভিন্ন দানশীল ব্যক্তিদের সহযোগী নিয়ে এখনও বেঁচে আছে। তবে সে খুব বেশি ভাল নেই। দানশীল মানুষদের সহযোগীতা নিয়ে দরিদ্র দেশে ও ভারতে দফায় দফায় চিকিৎসা নিলেও প্রয়োজনীয় অর্থ একবারে যোগাড় করতে না পারায় পুরোপুরি সুস্থ্য হতে পারেনি সে। ক্যান্সার এর জীবানু বর্তমানে তার শরীরের কয়েকটি স্থানে ছড়িয়ে পড়েছে। তবে, যথাযথ চিকিৎসা পেলে এখনও আর্জিনা বেগম সুস্থ্য হতে পারে বলে বিশেষজ্ঞ ডাক্তাররা জানিয়েছেন। ডাক্তারদের এই আশ্বাসে হতদরিদ্র ও অসহায় মা আর্জিনা বেগম অন্তঃত তার ৩টি ফুটফুটে শিশু সন্তানের জন্য বাঁচার জন্য সমাজের দানশীল ব্যক্তিদের আবারও সহযোগীতা পাবার জন্য আকূল আবেদন জানিয়েছেন।
আর্জিনা বেগম তালা উপজেলার মাগুরা গ্রামের আছাদুল শেখের স্ত্রী। তাঁর দরিদ্র স্বামী ফরিদপুরের একটি জুট মিলের শ্রমিক। ব্রেষ্ট ক্যান্সার আক্রান্ত স্ত্রী আর্জিনা বেগমকে চিকিৎসা করাতে আছাদুলকে ইতোমধ্যে সম্পদ বলতে যা কিছু ছিল তার সহ হারাতে হয়েছে। এছাড়া হতে হয়েছে ব্যপক ভাবে ঋনগ্রস্ত। যে কারনে স্ত্রীকে প্রয়োজনীয় চিকিৎসা করানোর মতো আর্থিক ক্ষমতা এখন আর নেই হতভাগ্য স্বামী আছাদুল শেখ’র। যেকারনে আছাদুল ও আর্জিনা বেগমের দুই ছেলে ইমন (১৩) ও রিয়াছাত (৮) এবং একমাত্র কন্যা তন্বী (৬) তাদের মায়ের চিকিৎসা করানোর জন্য বিভিন্ন হাটে-বাজারে ভিক্ষাবৃত্তি করছে।
দারিদ্রতার নির্মম কষাঘাতে জর্জরিত ক্যান্সার আক্রান্ত আর্জিনা বেগম জানান, অর্থাভাবে তিনি মৃত্যুর প্রহর গুণছেন। তিনি মারা গেলে সন্তানদের কে দেখবে- এমন উদ্বেগ আর শিশু সন্তানের অনাগত ভবিষ্যৎ প্রতিটি মুহুর্তে কুরে কুরে খাচ্ছে তার। সন্তানদের মানুষের মত মানুষ করার স্বপ্ন ছিল তাদের। কিন্তু সে স্বপ্ন আজ স্বপ্নই রয়ে যাচ্ছে! বর্তমানে ঢাকার মহাখালী ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন আর্জিনা বেগমের জীবন বাঁচাতে প্রায় ৪ লক্ষ টাকা দরকার। কিন্তু এত টাকা জোগাড় করা তার পরিবারের পক্ষে অসম্ভব। তাই সমাজের বিত্তবান ও দয়াশীল ব্যক্তিদের নিকট ফিতরা, যাকাতসহ যে কোন ধরণের সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি। সাহায্য পাঠানোর জন্য সোনালী ব্যাংক লিমিটেড, মাগুরা শাখা, তালা, সাতক্ষীরা এর সঞ্চয়ী হিসাব নং : ০০২০৩০৬৫৯ অথবা ০১৭৯১ ১৩৩২২৬ (বিকাশ) মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।
উল্লেখ্য, ৩ শিশু সন্তানের ভবিষ্যতের জন্য বাঁচতে চাই ক্যান্সার আক্রান্ত আর্জিনা বেগম- বিগত ২ বছর পূর্বে গনমাধ্যমে এধরনের সংবাদ প্রকাশিত হলে দেশ ও দেশের বাইরে থেকে দানশীল ব্যক্তিরা বিভিন্ন ভাবে হতভাগ্য মা আর্জিনা বেগমকে আর্থিক সহযোগীতা করে। সেই সহযোগীতা নিয়ে মৃত্যুমূখে পতিত হওয়া আর্জিনা বেগম চিকিৎসা করিয়ে কোনও ভাবে এখনও বেঁচে আছে। নিজের জন্য নয়! সন্তানদের জন্য বাঁচতে চাওয়া আর্জিনা বেগম তার চিকিৎসায় সহযোগীতা পাবার জন্য আবারও সমাজের দানশীল ব্যক্তিদের নিকট আকূল আবেদন জানিয়েছেন।
##