ক্যাসিনো চালাতে দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ক্যাসিনো চালাতে দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী
সেপ্টেম্বর ২২, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ক্যাসিনো আইনসম্মত ব্যবসা নয়। বেআইনি এ ব্যবসা কাউকে চালাতে দেওয়া হবে না। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ।

রোববার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসের অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান বলেন, রাজনৈতিক নেতা হোক, সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোক, জনপ্রতিনিধি হোক- কাউকেই আইনসঙ্গত নয়, এমন ব্যবসা করতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনায় চাঁদাবাজি ও আইনবহির্ভূত সব ব্যবসার বিরুদ্ধে অভিযান চলছে।

‘কাজের লোকও প্রাইভেটকারে চড়ে’ : একই অনুষ্ঠানের বিশেষ অতিথি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, এ শহরে এমন অনেক পরিবার আছে, যাদের সদস্য সংখ্যা তিন, কিন্তু গাড়ি আছে পাঁচটি। বাসার কাজের লোকও গাড়ি ব্যবহার করে। ব্যক্তিগত গাড়ির এমন অপব্যবহার রোধ করতে হবে।

প্রাইভেটকারের অপ্রয়োজনীয় ব্যবহার বন্ধে এর নিবন্ধনে কড়াকড়ি আরোপে বিআরটিএর প্রতি আহ্বান জানান তিনি।

মেয়র বলেন, যার একটি গাড়ি আছে, তার নামে আরও গাড়ির নিবন্ধন দেওয়া যাবে না। এ ব্যাপারে কঠোর হলে প্রাইভেটকার কমবে। যারা অ্যাপার্টমেন্টে থাকেন, তারা চাইলে সবাই মিলে একটি গাড়ি ভাড়া করে সন্তানদের একসঙ্গে স্কুলে পাঠাতে পারেন। এতে গাড়ি কমবে, যানজটও কমবে।

‘সাইকেলে ও হেঁটে চলার পথ নিরাপদ করি’- স্লোগানে এবার ৫৯টি সরকারি ও বেসরকারি সংস্থার সম্মিলিত উদ্যোগে ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মানিক মিয়া এভিনিউয়ের একপাশে যান চলাচল বন্ধ রাখা হয়। এ সময় স্কুল শিক্ষার্থীরা রাস্তায় সাইকেল চালায় ও খেলাধুলা করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (মিডিটিসিএ) নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান। অন্যদের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিহির বিশ্বাসসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।