কয়রার মদিনাবাদ লঞ্চঘাটের বেড়িবাধে ভয়াবহ ভাঙ্গন : আতংকে এলাকবাসি


382 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কয়রার মদিনাবাদ লঞ্চঘাটের বেড়িবাধে ভয়াবহ ভাঙ্গন : আতংকে এলাকবাসি
অক্টোবর ২৩, ২০১৮ খুলনা বিভাগ দুুর্যোগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কয়রা প্রতিনিধি ::
পানি উন্নয়ন বোর্ডের ১৩-১৪/২ পোল্ডারের কয়রা উপজেলা সদরের মদিনাবাদ লঞ্চঘাট এলাকার পাউবোর বেড়িবাঁধের ৪ শ মিটারের বেশী জায়গা হঠাৎ কপোতাক্ষ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এর আগে ঐ এলাকার বেড়িবাঁধের সিংহভাগ ভয়াবহ ভাঙনের কবলে পড়ে নদীতে বিলিন হওয়ার উপক্রম হয়ে পড়লে কোন ব্যবস্থা না নেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে এলাকাবাসি।

কয়রা সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ এস এম শফিকুল ইসলাম বলেন, স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে স্থানীয় এলাকবাসিকে সাথে নিয়ে বেড়িবাঁধ রক্ষায় কাজ করা হচ্ছে। তবে জরুরী ভিত্তিতে কার্যকরি ব্যাবস্থা গ্রহণ না করলে গোটা এলাকা প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতির সম্মুখিন হবে এতে কোন সন্দেহ নেই। তিনি আরও বলেন, শুধু লঞ্চঘাটের ঐ অংশ না এক কিলোমিটার এলাকা জুড়ে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। তড়িৎ গতিতে ভাঙনরোধে কার্যকরি ব্যবস্থা না নিলে আবারও আইলার মতো ঐ এলাকা ক্ষতিগ্রস্ত হতে পারে মদিনাবাদ লঞ্চঘাট এলাকার বেড়িবাধ ভেঙ্গে গেলে কয়রা সদর সহ বিভিন্ন এলাকা প্লাবিত হবে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মদিনাবাদ লঞ্চঘাট বেড়িবাঁধে ভয়াবহ ভাঙনে ঝুঁকিতে রয়েছে। গত সোমবার রাতে হঠাৎ লঞ্চঘাট সংলগ্ন পাউবোর বেড়িবাধের সিংহভাগ কপোতাক্ষ নদে বিলিন হয়ে যায়। ভয়াবহ ভাঙ্গনের কারনে স্থানীয় এলাকাবাসি চরম আতংকের মধ্যে দিনতিপাত করছে।

পাউবোর আমাদী সেকশান কর্মকর্তা মশিউল আলম, বলেন, মদিনাবাদ লঞ্চঘাটের ভাঙ্গন এলাকা পরিদর্শন করা হয়েছে। ভাঙনরোধে জরুরী ভিত্তিতে ব্যাবস্থা গ্রহণের জন্য পাউবো ঊর্ধ্বতন কর্তপক্ষকে অবহিত করা হয়েছে। তবে তড়িৎ গতিতে কাজ করা হবে বলে তিনি জানান। কয়রা উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা বলেন, স্থানীয়দের নিয়ে প্রশাসনের পক্ষ থেকে ভাঙনরোধে কাজ করানো হচ্ছে। ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে পাউবো কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে বলে তিনি জানান।

##