কয়রায় দক্ষিন বেদকাশির মারামারির ঘটনায় সংবাদ সম্মেলন


319 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কয়রায় দক্ষিন বেদকাশির মারামারির ঘটনায় সংবাদ সম্মেলন
জুলাই ৩০, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ মনিরুজ্জামান মনু,কয়রা :
কয়রা উপজেলার দক্ষিন বেদকাশি ইউনিয়নের চরামুখা গ্রামের ওয়াপদা বাঁধের স্লোভে দোকান ঘর তৈরী করাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ভিন্নখাতে নেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় এলাকাবাসী। ৩০ জুলাই বেলা ১১টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দক্ষিন বেদকাশির চরমুখা গ্রামের বিকাশ চন্দ্র মন্ডল। লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘদিন যাবত ভবতোসের সাথে আমাদের স্থানীয়ভাবে মনমালিন্য চলে আসছিল। এর জের ধরে গত ২৩ জুলাই পাউবোর বেড়িবাঁধের স্লোভে আমার স্ত্রী মাধবী রাণী ডিপো ঘরে মাছ কেনাকাটা করা কালীন সময়ে স্থানীয় ভবতোষ মন্ডলের নেতৃত্বে লোকজনেরা তার ওপর আক্রমন করে এবং ধারালো দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে শ্লীলতাহানি ঘটায়।

এতে তারা ক্ষান্ত না হয়ে আমার বাড়িতে ঢুকে ঘরে থাকা নগদ অর্থ নিয়ে যাওয়ার পাশাপাশি আসবাপত্র ভাংচুর করে। এ সময় স্থানীয় এলাকাাবসী একত্রিত হয়ে তাদের ধাওয়া করলে ভবতোষ মন্ডলের বাড়ির সামনে সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে উভয় পক্ষের লোকজন আহত হয়। এ ঘটনাকে পুঁজি করে ভবতোষ গংরা বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে মেতে উঠেছে এবং বিভিন্ন জায়গায় মিলন বাহিনী নামে একটি বাহিনী ঘটনাটি ঘটিয়েছে বলে যে অভিযোগ করেছে তা সম্পূর্ন মিথ্যা ভিত্তিহীন বলে সংবাদ সম্মেলনে দাবী করেন।

মারামারির ঘটনাকে কেন্দ্র করে ভবতোষ গংরা যাতে ফায়দা লুটতে না পারে সে জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এছাড়া ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের জন্য সরেজমিনে তদন্ত করলে ঘটনার সতত্য বেরিয়ে আসবে বলে তিনি দাবী করেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন শিক্ষক তপন কুমার মন্ডল, মুক্তিযোদ্ধা রনজিত মন্ডল, তুষার মন্ডল, প্রশান্ত কুমার প্রমুখ।