কয়রায় ১৯ হাজার ৫৭২ পরিবার পাচ্ছে ২ কোটি ২৫ লাখ টাকা


172 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কয়রায় ১৯ হাজার ৫৭২ পরিবার পাচ্ছে ২ কোটি ২৫ লাখ টাকা
মে ৭, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

করোনা কালিন প্রধানমন্ত্রীর সহায়তা

শেখ মনিরুজ্জামান মনু ::

খুলনার কয়রা উপজেলায় করোনা ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর সহায়তা হিসাবে অসহায় ও দরিদ্র ১৯ হাজার ৫৭২ পরিবার পাচ্ছে ২ কোটি ২৫ লাখ ৪৪ হাজার ৯’শত টাকা ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, করোনা ভাইরাস জনিত দূর্যোগে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় ৭ ইউনিয়নে ৭ হাজার উপকারভোগীদের মাঝে ২ হাজার ৫’শত টাকা করে দেয়া হচ্ছে ১ কোটি ৭৫ হাজার টাকা। এবং ৭ ইউনিয়নে করোনা কালিন ও ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় জিআর এর নগদ অর্থ হিসাবে ১ হাজার ৭৫০ পরিবারের মাঝে পরিবার প্রতি ১ হাজার টাকা করে দেয়া হচ্ছে ১৭ লাখ ৫০ হাজার টাকা । এছাড়া অসহায় ও দুস্থ ১০ হাজার ৮২২ পরিবারের মঝে ভিজিএফ কর্মসুচির আওতায় পরিবার প্রতি ৪৫০ টাকা করে দেয়া হচ্ছে ৪৮ লাখ ৬৯ হাজার ৯’শত টাকা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত বলেন, মানবিক সহায়তায় টাকা যারা পাবেন তাদের তালিকা প্রস্তুত করা হয়েছে। এবং বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। তালিকায় যাদের নাম থাকবে পর্যায়ক্রমে তারা পাবেন।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসাবে বিগত বছরের তালিকা অনুযায়ী ৭ হাজার পরিবার ২ হাজার ৫’শত টাকা করে ইতিমধ্যে পেয়েছেন। যারা পাননি তাদের তালিকা তৈরীর কাজ শেষ হলে তারাও পাবেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম বলেন, করোনা কালিন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকা যারা পাবেন নির্দেশনা অনুযায়ী সঠিক ব্যাক্তিদের হাতেই সহায়তার টাকা তুলে দেয়া হবে ।