খালেদার যুক্তরাজ্য সফর, খোদ বিএনপিতেই অসন্তোষ


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খালেদার যুক্তরাজ্য সফর, খোদ বিএনপিতেই অসন্তোষ
আগস্ট ১৪, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
বুধবার যুক্তরাজ্য বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে বিদ্রোহীরা।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার লন্ডন সফরকে ঘিরে খোদ যুক্তরাজ্য বিএনপির মধ্যেই অস্থিরতা বিরাজ করছে। সদ্য গঠিত যুক্তরাজ্য বিএনপির নতুন কমিটিতে স্থান না পাওয়া নেতা কর্মীরা নানাভাবে ঝামেলা পাকানোর চেষ্টা করছেন। সর্বশেষ বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ যুক্তরাজ্য বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙ্গচুর করা হয়েছে। ১০ দিনের সফরে বেগম জিয়া লন্ডনে আসছেন শনিবার সকালে। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট শুক্রবারে বাংলাদেশ ছেড়ে আসবে বলে জানা গেছে। এ জন্য ইস্ট লন্ডনের বাণিজ্যিক এলাকা ক্যানারী ওয়ার্ফের রেডিসন হোটেলে বুকিংসহ আনুসাঙ্গিক কাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

সফরকে ঘিরে যুক্তরাজ্য বিএনপির নতুন কমিটির সকল সহ-সভাপতি ও সহ সাধারণ সম্পাদক নিয়ে একটি প্রস্তুতি সভার আয়োজন করা হয় যুক্তরাজ্য বিএনপির অফিসে। এ সময় কমিটিতে স্থান না পাওয়া ক্ষুব্ধ নেতাকর্মীরা অফিসে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাঙ্গচুর করে এবং বর্তমান সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে স্লোগান দেয়। এরপর নির্ধারিত সভাটি অন্য কোন স্থানে কঠোর গোপনীয়তার মধ্যে সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, সদ্য গঠিত কমিটিতে সাধারণ সম্পাদক কয়সর এম আহমদ প্রভাব খাটিয়ে নিজ এলাকা জগন্নাথপুরের ৩৭ জনকে কমিটিতে স্থান দিয়েছেন বলে এই অসন্তোষ শুরু হয়। এই ঘটনায় ইতিমধ্যেই বেশ কয়েকজন পদত্যাগ করেছেন এবং কয়েকজনকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ সূত্রে জানা গেছে, পায়ের ও চোখের চিকিৎসার জন্য লন্ডনে আসলেও ১০ দিনের সফরটি পরিবার নিয়েই বেশি ব্যস্ত থাকবেন বেগম জিয়া। তবে এরমধ্যেই লন্ডনে সাংবাদিকদের সাথে মিট দ্যা প্রেস এবং দলীয় একটি সভায় অংশ নিবেন। এছাড়া সরকারের উচ্চ পর্যায়ে যেকোন একটি মিটিংয়ের জন্য বিএনপির পক্ষ থেকে সর্বোচ্চ লবিং চালানো হচ্ছে বলেও নেতৃবৃন্দ জানান।

এদিকে, যুক্তরাজ্য আওয়ামী লীগ খালেদা জিয়ার সফরের ১০ দিনই নানা ধরণের প্রতিহত কর্মসূচির ঘোষণা দিয়েছে। তবে যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহ শামীম আহমেদ বলেন, যেভাবে বিএনপি নিজেরাই নিজেদের প্রতিহত করায় লেগেছে সেখানে আমাদের কিছু করতে হবে না মনে হয়। আমরা রেফারি হয়ে খালি বাঁশি দেবো।—সুত্র বাংলাদেশ প্রতিদিন