খালেদার শুনানিতে দুই পক্ষে ৩০ জন করে আইনজীবী


181 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খালেদার শুনানিতে দুই পক্ষে ৩০ জন করে আইনজীবী
ডিসেম্বর ১২, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আজকের শুনানিতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবী উপস্থিত থাকতে পারবেন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানির দিন ধার্য রয়েছে।

গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে প্রধান বিচারপতির আদালতে প্রায় তিন ঘণ্টা ‘নজিরবিহীন’ হট্টগোল হয়। তাই আজ শুনানিতে আইনজীবীর সংখ্যা নির্ধারণ করে দেওয়া হয়েছে আদালত সূত্রে জানা গেছে।

আজ খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি শুরুর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার আইজনীবী খন্দকার মাহবুব হোসেনকে ডেকে আপিল বিভাগ বলেন, আজকের শুনানিতে রাষ্ট্রপক্ষের ৩০ জন ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবীকে শুনানি উপস্থিত থাকতে।

এ দিকে শুনানিকে কেন্দ্র করে পুরো সুপ্রিম কোর্ট এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্ট এলাকায় দেখা যায়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। সুপ্রিম কোর্টের তিনটি প্রবেশপথ, আশপাশ ও আদালত ভবন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এ ছাড়া আর্চওয়ে ও মেটাল ডিরেক্টর দিয়ে তল্লাশির পর আইনজীবী, বিচারপ্রার্থী, সাংবাদিকসহ সংশ্নিষ্টদের আদালতে প্রবেশ করানো হচ্ছে না। পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।