‘খালেদা আরও একটি ২১ আগস্ট ঘটানোর চেষ্টা করছেন’


221 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘খালেদা আরও একটি ২১ আগস্ট ঘটানোর চেষ্টা করছেন’
জুন ১৫, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
বিএনপি-জামায়াত জোটের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া আরও একটি ২১ আগস্ট ঘটানোর অপচেষ্টা করছেন। বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র শুরু করছে। তারা গুপ্ত হত্যা করছে, মসজিদের ইমাম, পুরহিতদের হত্যা করছে। তাই এসমস্ত হত্যকারীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। এজন্য তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে মঙ্গলবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। দ্রুত খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি জানিয়ে শেখ সেলিম আরও বলেন, খালেদা জিয়া ইহুদি মানে না, ফেরাউন মানে না- তাঁর যে কোন মূল্যে চাই ক্ষমতা। তাই অবিলম্বে খালেদা জিয়াকে গ্রেফতার করে ব্যাপক জিজ্ঞাসাবাদের করা হোক।

তিনি আরও বলেন, খালেদা জিয়া শেখ হাসিনাবিহীন নির্বাচন চান। আসলে এই ইচ্ছা তাঁর বহুদিনের। সেজন্যই ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ বহুবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছেন। কিন্তু পারেননি। খালেদা জিয়া এখন আরেকটি ২১ আগস্ট ঘটানোর চেষ্টা করছে। ক্ষমতায় যাওয়ার জন্য খালেদা জিয়া মরিয়া হয়ে এখন ইসরায়েল ও মোসাদের সঙ্গে হাত মিলিয়ে দেশে ক্ষমতা পরিবর্তনের ষড়যন্ত্র করছেন।

শেখ সেলিম বলেন, এরআগে আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে বিএনপি নেত্রী খালেদা জিয়া রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন। শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছেন। এজন্য খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্টদ্রোহ মামলা হওয়া উচিত, যাতে ভবিষ্যতে কোন পাকিস্তানের প্রেতাত্মা এ দেশে বসে ষড়যন্ত্র করতে না পারে। তিনি বলেন, দেশের সবচেয়ে ¶তি যদি কেউ করে থাকেন তিনি হচ্ছেন জিয়াউর রহমান। আর তাঁর স্ত্রী খালেদা জিয়া পাকিন্তানের এজেন্ডা বাস্তবায়নের দায়িত্ব নিয়ে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন।

বাজেট সম্পর্কে শেখ সেলিম বলেন, এই বাজেট আত্মনির্ভরশীল বাজেট। পরনির্ভরশীল জাতি কখনো আত্মনির্ভরশীল হতে পারে না। তিনি বলেন, আজ আমরা নিজেদের অর্থায়নে পদ্মা সেতু করছি। অথচ বিশ্বব্যাংক অনেকের প্ররোচনায় পদ্মা সেতু যাতে না হয় সেজন্য অনেক ষড়যন্ত্র করেছে, কিন্তু সফল হয়নি। বর্তমানে দেশে যে রিজার্ভ আছে তা দিয়ে ৯টি পদ্মা সেতু আমরা নির্মাণ করতে পারি। শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশের নেত্রী নন, তিনি এখন আন্তর্জাতিক নেত্রী। কিন্তু দেশে কিছু মানুষ ও ব্যক্তি আছে, সরকারের কোন ভাল কাজ দেখলেই তারা সমালোচনায় মুখর হয়ে উঠে। দেশের উন্নয়ন হোক, মানুষের ভাগ্যেন্নয়ন হোক তা এই গোষ্ঠীটি তা চায় না।