খালেদা জিয়াকে হাসপাতালে ৩-৪ দিন থাকতে হতে পারে


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খালেদা জিয়াকে হাসপাতালে ৩-৪ দিন থাকতে হতে পারে
এপ্রিল ২৮, ২০২১ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আরও ৩-৪ দিন হাসপাতালে থাকতে হতে পারে।

বুধবার সকালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান।

করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়াকে মঙ্গলবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

করোনার পাশাপাশি ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমেটিক আর্থ্রাইটিসসহ কয়েকটি রোগে ভুগছেন তিনি।

দ্বিতীয় দফায় সিটি স্ক্যানসহ কয়েকটি পরীক্ষা করাতে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়। পরীক্ষা ও পর্যবেক্ষণ শেষে চিকিৎসকদের পরামর্শে রাত ১২টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার করোনা উপসর্গ একেবারে নেই। কিন্তু বেশকিছু পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে ১৫ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। পরে তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছিলেন, সিটি স্ক্যানে মাইল্ড পর্যায়ের সমস্যা ধরা পড়েছে। এ পরিপ্রেক্ষিতে সিটি স্ক্যানের ফাইনাল রিপোর্ট দেখে আগের ব্যবস্থাপত্রের সঙ্গে শুধু নতুন একটি ওষুধ যুক্ত করা হয়।

গত ১০ এপ্রিল পরীক্ষায় জানা যায়, খালেদা জিয়া করোনা আক্রান্ত। পরদিন সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর দ্রুত বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল টিম গঠন করা হয়। তাদের তত্ত্বাবধানে গুলশানের বাসা ফিরোজায় তার চিকিৎসা চলছিল। করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত শনিবার দুপুরে নমুনা নেওয়া হয় খালেদা জিয়ার। দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে। তবে তার চিকিৎসকরা তখন জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। কভিডের ডেঞ্জার পিরিয়ড পার হয়ে গেছে।