খালেদা জিয়ার জামিন স্থগিতই থাকছে


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খালেদা জিয়ার জামিন স্থগিতই থাকছে
মে ৩১, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
কুমিল্লায় হত্যা ও নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতির দেওয়া ওই স্থগিতাদেশ ২৪ জুন পর্যন্ত বহাল রাখেন।

এই সময়ের মধ্যে আদালত রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদার পক্ষে উপস্থিত ছিলেন খন্দকার মাহবুব হোসেন, মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

ছুটির আগে বৃহস্পতিবার ছিল উচ্চ আদালতে শেষ কার্যদিবস; ছুটি শেষে ২৪ জুন আদালত খুলবে। চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল ফিতর হওয়ার সম্ভাবনা রয়েছে ১৬ জুন। এ হিসেবে ঈদের আগে ব্নিপি চেয়ার পারসনের আর জামিনে মুক্তির সম্ভাবনা নেই।

এর আগে মঙ্গলবার খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন চেম্বার আদালত।

ওইদিন রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দুটি মামলার জামিন স্থগিত করে তা আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে বৃহস্পতিবার শুনানির জন্য পাঠিয়ে দেন।

গত সোমবার হাইকোর্টের একটি বেঞ্চ হত্যা ও নাশকতার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় করা দুই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে নড়াইলে করা মানহানির অপর মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন যথাযথভাবে উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করেন আদালত।

ওই দিনই রাষ্ট্রপক্ষ জামিন স্থগিত চেয়ে চেম্বারে আদালতে যায়। আদালত পরদিন মঙ্গলবার শুনানির জন্য দিন ধার্য করেন। সে অনুযায়ী মঙ্গলবার শুনানি হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর সাজা হওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডের কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।