খালেদা জিয়ার নাগরিকত্ব বাতিলের দাবিতে রাবিতে মানববন্ধন


306 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খালেদা জিয়ার নাগরিকত্ব বাতিলের দাবিতে রাবিতে মানববন্ধন
ফেব্রুয়ারি ১০, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার সহযোগীদের নাগরিকত্ব বাতিল করে দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে মানবন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে  তারা এ মানববন্ধনের আয়োজন করে।
মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’র আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয় মুক্তযোদ্ধা সন্তান কমান্ড’র সদস্য সচিব ফজলে বারী সৌরভের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, রাজশাহী মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আব্দুল মান্নান, রাজশাহী বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব, ৭১’র ঘাতক দালার নির্মূল কমিটির সভাপতি মতিউর রহমান মর্তুজা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’র আহ্বায়ক তারিকুজ্জামান, সিনিয়র সদস্য সোহাগ, কামরুজ্জামান কিরণসহ বিশ্ববিদ্যালয়ে পড়–য়া সকল মুক্তিযোদ্ধার সন্তানেরা।
মানববন্ধনে বক্তারা বলেন, খালেদা জিয়ার এমন বক্তব্য একদিকে যেমন বিএনপি’র রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ করে অন্যদিকে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে তাদের অজ্ঞতা জাতির সামনে উঠে আসে। এমতাবস্থায় আমরা বিএনপি’র এ ধরণের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানাই। এমন বক্তব্য রাষ্ট্রদ্রোহীতার শামিল বিধায় আইনের আওতায় এনে তার শাস্তি  নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান বক্তারা।
প্রসঙ্গত, বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ১৬ ডিসেম্বর এ বিতর্কীত মন্তব্য করেন।#