খালেদা জিয়াসহ ২০ জনের বিরুদ্ধে চার্জ শুনানি পেছাল


373 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খালেদা জিয়াসহ ২০ জনের বিরুদ্ধে চার্জ শুনানি পেছাল
অক্টোবর ১৮, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

*গ্যাটকো দুর্নীতি মামলা

অনলাইন ডেস্ক ::
গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ২০ আসামির বিরুদ্ধে দায়ের করা অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানির দিন পিছিয়ে ১৫ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলার চার্জ গঠনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এ মামলার দুই আসামি তানভীর আহমেদ এবং গালিব হোসেনের পক্ষে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় শুনানি পেছানোর আবেদন করেন তাদের আইনজীবীরা।

রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য ১৫ নভেম্বর দিন ধার্য করেন। এদিন খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া হাজিরা দেন। এ সময় দুদকের পক্ষে ছিলেন মোশাররফ হোসেন কাজল।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলা তদন্ত করে ২০০৮ সালের ১৩ মে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের প্রভাবশালী নয় সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা অভিযোগপত্র দাখিল করেন।

২৪ আসামির মধ্যে সাবেক মন্ত্রী এম সাইফুর রহমান, আব্দুল মান্নান ভুইয়া, জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী এবং খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রাহমান কোকো মারা গেছেন। মামলায় বর্তমান আসামির সংখ্যা ২০ জন।