খাস জমি অধিকার ভূমিহীনদের থাকবে : অধ্যাপক আবু আহমেদ


706 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খাস জমি অধিকার ভূমিহীনদের থাকবে : অধ্যাপক আবু আহমেদ
নভেম্বর ১৩, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান বুধহাটা :
আশাশুনির পাইথালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুক্রবার বিকালে বুধহাটা ইউনিয়ন বাস্তহারালীগের আয়োজনে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির হিসাবে ঊপস্থিত ছিলেন,সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালেরচিত্র সম্পাদক অধ্যাপক আবু আহমেদ। তিনি বলেন, গরীব-আশ্রয়হীন মানুষের অন্ন-বস্ত্র-বাসস্থান প্রতিষ্ঠার জন্য সবকিছু করা হবে। বিধবা ভাতা, বয়স্ক ভাতাসহ অসংখ্য সহযোগিতা দিয়ে সরকার অসহায় মানুষের পাশে রয়েছে। আওয়ামীলীগ সরকার চায় খাস জমি থাকলে তার অধিকার ভূমিহীরদের থাকবে। নি¤œ আয়ের দেশ থেকে অচিরেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছি। বাল্য বিবাহ, মাদকাসক্ততা থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ চিরতরে বিদায় করতে হবে। ধর্মের নামে সাতক্ষীরার মানুষে যে নাশকতা, জ্বালাও পোড়াও ও গাছ কাটার অরাজকতা দেখেছে তার আর পুনরাবৃত্তি ঘটতে দেয়া যাবেনা। খাস জমি থাকলে আবেদন করুন, আমরা পাইয়ে দিকে সাধ্যমত চেষ্টা করবো।
ইউনিয়ন বাস্তহারালীগের সভাপতি আঃ রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক এমএম সাহেব আলির উপস্থাপনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, বাস্তহারালীগের জেলা সাধারণ সম্পাদক আঃ সামাদ, সহ-সভাপতি শাহজাহান আলি, অধ্যাপক মফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যানপ্রার্থী প্রভাষক মাহবুবুল হক ডাবলু, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, উপজেলা বাস্তহারালীগ সভাপতি মোক্তার হোসেন টুটুল, সেক্রেটারী রোকনুজ্জামান, সিনিঃ সহ-সভাপতি রাসেল মামুন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, জেলা সদস্য মনিরুজ্জামান, অবঃ শিক্ষক আঃ বারী, সুজায়েত আলি, বুধহাটা ইউনিয়ন বাস্তহারালীগ সেক্রেটারী মাহমুদ হাসান, মেম্বার মতিয়ার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

##
আগরদাড়ী স্কুলে সাব-ক্লাষ্টার
ট্রেনিং অনুষ্ঠিত

এস,কে হাসান, বুধহাটা :
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুক্রবার সাব-ক্লাষ্টার ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে।
স্কুলের সার্বিক উন্নয়ন এবং শিক্ষার মান উন্নয়নে সরকারি কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে করনীয়তা ও স্থানীয় প্রয়োজনীয়তাকে সামনে রেখে সভায় আলোচনা ও মতবিনিময় করা হয়। মূল আলোচনা উপস্থাপন করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোছাম্মাৎ মাছরুরা খাতুন। সভায় আগরদাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আলাউদ্দিন, আরার গোবিন্দপুর সঃ প্রা/বি প্রধান শিক্ষক ইসমত আরা বেগম, বালিয়াঘাটা সঃ প্রা/বি প্র/শি আঃ হান্নান, কচুয়া সঃ প্রা/বি প্র/শি মিলি চৌধুরী, কচুয়া পঃপাড়া সঃ প্রা/বি প্রঃশিঃ তপন কুমার ঘোষ ও হামকুড়া সঃ প্রা/বি প্রধান শিক্ষক মুক্তিরাণী ঘোষ, সহকারী শিক্ষকবৃন্দ আলোচনা রাখেন।