খুলনার এনটিভি ও লালমনিরহাটে জনকণ্ঠের সাংবাদিককে গ্রেপ্তারের প্রতিবাদ করেছে সাতক্ষীরার সাংবাদিকবৃন্দ


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনার এনটিভি ও লালমনিরহাটে জনকণ্ঠের সাংবাদিককে গ্রেপ্তারের প্রতিবাদ করেছে সাতক্ষীরার সাংবাদিকবৃন্দ
এপ্রিল ২১, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বেসরকারি টেলিভিশন এনটিভির খুলনার সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট আবু তৈয়বকে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং জনকণ্ঠ ও বাসসের লালমনিরহাটের প্রতিনিধি জাহাঙ্গীর আলম শাহিনকে এক বোতল ফেন্সিডিল দিয়ে হয়রানীমূলক মামলায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিকবৃন্দ।

বুধবার সকালে স্থানীয় একটি পত্রিকা অফিসে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত সভায় এই প্রতিবাদ জানানো হয়। এসময় সাংবাদিকরা তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি ধারা মারাত্মক হুমকি হয়ে দাড়িয়েছে। দূর্নীতি, সন্ত্রাস এবং রাজনৈতিক সহিংসতার কোন রিপোর্ট যথাযথভাবে প্রকাশ করলেও আইনের অপপ্রয়োগ করে সাংবাদিকদের গ্রেপ্তার ও নির্যাতন করা হচ্ছে। এ ধরনের ঘটনা বাংলাদেশের গনতান্ত্রিক অভিযাত্রাকে বাঁধাগ্রস্ত করে আসছে। একইসাথে তা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। উপস্থিত সাংবাদিকরা খুলনার সাংবাদিক আবু তৈয়ব এবং লালমনিরহাটের জাহাঙ্গীর আলম শাহিন এর নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং সাংবাদিকদের সঠিক সংবাদ পরিবেশনের সুযোগ করে দেওয়ার আহবান জানান।

বিবৃতিদাতাদের মধ্যে আরও রয়েছেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ আশেক ই এলাহী, সাবেক সহ-সভাপতি কাজী শওকত হোসেন ময়না, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, সাপ্তাহিক সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, দেশটিভির শরিফুল্লাহ কায়সার সুমন, ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাশেম, বাংলাদেশ নিউজ এর আব্দুস সামাদ প্রমুখ সাংবাদিক।

প্রেস বিজ্ঞপ্তি