খুলনায় কলামিষ্ট আব্দুল গফ্ফার চৌধূরীর বিরুদ্ধে মামলা


383 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় কলামিষ্ট আব্দুল গফ্ফার  চৌধূরীর বিরুদ্ধে মামলা
জুলাই ৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা প্রতিনিধি :
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ এনে খুলনা আদালতে কলামিষ্ট আব্দুল গফ্ফার চৌধূরীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার এ্যাড. হুমায়ূন কবির উজ্জল বাদি হয়ে খুলনা মহানগর হাকিমের আদালত ‘গ’ অঞ্চলে মামলাটি দায়ের করেন। কিন্তু বিচারক মো. ফারুক ইকবাল আসামির বিরুদ্ধে সমন ইস্যু করা হবে- মর্মে আদালতে মৌখিক ঘোষণা দিলেও আদেশ না দিয়েই তিনি আদালত ত্যাগ  করেন বলে জানাগেছে। মামলার বাদী পক্ষ সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন ।
এজাহারে বাদি অভিযোগ করেন, গত ৪ জুলাই নিউইয়র্ক শহরে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে ‘বাংলাদেশের অতীত, বর্তমান ও ভবিষ্যত’ শীর্ষক আলোচনায় আব্দুল গফ্ফার চৌধূরী বিষয় বস্তুর বাইরে গিয়ে আল্লাহ, মহানবী হযরত মুহাম্মদ (স.), দাড়ি ও টুপি এবং বোরকা ও হিজাব পরার পবিত্র বিধান সম্পর্কে অবমাননাকর বক্তব্য প্রদান করেন। যা বাদিসহ বিশ্বের দেড়শ’ কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। এ ঘটনার পর থেকে দেশের ধর্মপ্রাণ মুসলমানগণ বিক্ষোভ প্রদর্শন করছেন। এতে দেশব্যাপী অরাজকতা এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। এ অবস্থায় আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার আবেদন করা হয়। মামলায় ৪ জনকে স্বাক্ষী করা হয়েছে।
এ ব্যাপারে বাদি পক্ষে মামলা পরিচালনাকারী এ্যাড. তৌহিদুর রহমান তুষার জানান, আদালত মামলাটি আমলে নিয়ে বাদির জবানবন্দি গ্রহন করে আসামির বিরুদ্ধে সমন ইস্যু করা হবে- মর্মে মৌখিক ঘোষণা দিয়ে দুপুর ২টায় আদেশ দেয়ার কথা বলেন। কিন্তু বিকেল ৪টা পর্যন্ত কোন আদেশ না দিয়েই তিনি আদালত ত্যাগ করেন বলেও উল্লেখ করেন তিনি।