খুলনায় গাড়ী বহরে হামলার প্রতিবাদে আসক’র মানববন্ধন


388 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় গাড়ী বহরে হামলার প্রতিবাদে আসক’র মানববন্ধন
নভেম্বর ২৯, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা প্রতিনিধি :
মানবাধিকার সংগঠন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন’র গাড়ী বহরে হামলার প্রতিবাদ এবং সংগঠনের বিভাগীয় পরিচালকের মৎস্য প্রকল্পের ঘর-বাড়ি ভাংচুরকারীদের গ্রেফতারের দাবিতে খুলনায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

রোববার দুপুরে সংগঠনের বিভাগীয় কার্যালয়ের পক্ষ থেকে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে একই দাবিতে খুলনা রেঞ্জ ডিআইজি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে অভিযোগ করা হয়, গত ২৩ নভেম্বর আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের একটি প্রতিনিধি দল বটিয়াঘাটা উপজেলার শান্তিনগরে খুলনা বিভাগীয় পরিচালক মো. মাসুদুর রহমানের মৎস্য প্রকল্প পরিদর্শনে যান।
প্রতিনিধি দল ফেরার পথে চিহ্নিত সন্ত্রাসী ও অস্ত্রধারী আসাবুর হাওলাদার, লিয়াকত বয়াতি, সোহাগ বয়াতি, জামাল বয়াতি, বাদশা মিয়া, আলম ও সালামের নেতৃত্বে সন্ত্রাসীরা গাড়ী বহরে হামলা চালায়।
এতে গাড়ীর গ্লাস ভেঙ্গে বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্থ হয়। গাড়ীতে থাকা প্রাইম ইনস্টিটিউট অব টেকনোলজি (পিআইটি)’র অধ্যক্ষসহ কয়েকজন আহত হন।
এ ঘটনার পর উল্লিখিত সন্ত্রাসীরা সংগঠনের খুলনা বিভাগীয় পরিচালক মো. মাসুদুর রহমানের মৎস্য প্রকল্পে হামলা চালিয়ে ঘর-বাড়ি ভাংচুর করে। এ ঘটনার পর বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এনামুল হক এবং এস.আই রিপন কুমার ঘটনাস্থলে গিয়ে সন্ত্রাসীদের পেলেও গ্রেফতার করেন নি। থানার এ দু’ কর্মকর্তা সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা করছেন বলেও অভিযোগ করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা অবিলম্বে গাড়ী বহরে হামলা এবং ঘর-বাড়ী ভাংচুরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামি সন্ত্রাসী আসাবুর ও লিয়াকতসহ তাদের সহযোগিদের গ্রেফতার এবং পুলিশ কর্মকর্তা এনামুল ও রিপনকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেয়া হয়।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন শাওন, লুবনা পারভীন, সোয়েব হোসেন, আজিজুল হাকিম, মো. জসিম, বেলাল খাঁন, কাইয়ূম খান, হারুন ও জাহাঙ্গীর প্রমূখ।