খুলনায় জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফরম বিণামূল্যে বিতরণ করছে ছাত্রলীগ


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফরম বিণামূল্যে বিতরণ করছে ছাত্রলীগ
অক্টোবর ১৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা ব্যুরো :
খুলনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ¯স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য ব্যতিক্রম আয়োজন করেছে সরকারি বি এল কলেজ ছাত্রলীগ। সাধারন ছাত্র-ছাত্রীদের জন্য এ বছর বিনামূল্যে ভর্তি ফরম বিলি করছে তারা। এর ফলে সাধারন ছাত্র-ছাত্রীদের ভর্তি ফরম ইন্টারনেট থেকে তুলতে যে পঞ্চাশ টাকা খরচ হত তা সাশ্রয় হচ্ছে। অন্যান্য বছর ভর্তি ফরম বিক্রির সময় সাধারন ছাত্র-ছাত্রীদের পরামর্শ ও ফর্ম পূরনে সহযোগিতা করত সংগঠনটি। এ বছর ফ্রি ফরম দেবার কার্যক্রম শুরু করেছে তারা বললেন কলেজ শাখা ছাত্রলীগ নেতা নিশাত ফেরদৌস অনি। তিনি আরো বলেন, খুলনা মহানগর ছাত্রলীগের সহযোগিতায় ও খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ানের অর্থায়নে এই কার্যক্রম চলছে। কলেজ ছাত্রলীগ নেতা রাকিব মোড়ল জানান, বলেন প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত কলেজ গেটের সামনে টেন্ড করে তারা ফরম বিতরন করছেন। এ বিষয়ে কলেজ ছাত্রলীগ নেতা আল মাহমুদ প্রিন্স বলেন, অক্টোবর মাসের ৮ তারীখ থেকে তারা ফরম বিতরন শুরু করেছে। ১৫ অক্টোবর পর্যন্ত প্রায় ২ হাজার ফরম বিতরন করেছে তারা। ফ্রি ফরম বিতরন জমাদানের শেষ তারিখ পর্যন্ত চলবে। এ সময় কথা হয় ভর্তি ফরম সংগ্রহকারী সাতক্ষীরার হিরক কুমার গাইন এর সাথে তিনি বলেন, ভর্তি ফরম সংগ্রহ করতে সাইবারক্যাফে গুলো ৫০ থেকে প্রায় ১০০টাকা নেয়। তারপরও নানা রকমের সমস্যা হয়। এইখানে বিণামূল্যেত পাওয়াই যাচ্ছে ফরম পূরণ করতেও তেমন সমস্যা হচ্ছে না। হিরকের পিতা প্রশান্ত গাইন ছাত্রলীগের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে বলেন, এ ধরনের কাজ আমাগো মত গরবি মানুষের পোলাপানগো পড়াশুনায় বেশ সাহায্য করবে।
এ বিষয়ে খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন বলেন, ছাত্রলীগ সব সময় সাধারন ছাত্র-ছাত্রীদের নিয়ে কাজ করে। সরকারি বি এল কলেজ দক্ষিণ বঙ্গের সর্বোচ্চ বিদ্যাপিঠ। এখানে বিভিন্ন প্রত্যন্ত এলাকার থেকে গরীব শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের কথা চিন্তা করেই আমরা এই বিণামূল্যে সাধারন ছাত্র-ছাত্রীদের মাঝে ভর্তি ফরম বিতরন করছি। এ বছর আমরা খুলনার শুধুমাত্র একটি কলেজে এই কার্যক্রম শুরু করেছি। পরবর্তী বছর গুলোতে ধারাবাহিক ভাবে খুলনার অন্যান্য কলেজ গুলোতে এই কার্যক্রম শুরু হবে।
খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বিণামূল্যে ফরম বিতরন নিঃসন্দেহে একটি ভাল কাজ। ভাল কাজে বড়দের সহযোগিতা করা উচিৎ। ছাত্রলীগের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েই আমি যথাসাধ্য সাহায্য করেছি। দলের অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দদের অনুরোধ করবো ছাত্রলীগের এই কার্যক্রমে সাহায্য করার।