খুলনায় ডিজিটাল সেন্টারের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি ও সভা অনুষ্ঠিত


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় ডিজিটাল সেন্টারের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি ও সভা অনুষ্ঠিত
নভেম্বর ১৬, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা ব্যুরো :

জনগণের দোড়গোড়ায় সরকারি-বেসরকারি বিভিন্ন সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ২০১০ সালের ১১ নভেম্বর দেশব্যাপী সকল ইউনিয়ন ও পৌরসভায় ‘ডিজিটাল সেন্টার’ স্থাপন করা হয়। ডিজিটাল সেন্টারের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার সকালে উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল বলেন, জনগণের দোরগোড়ায় বিভিন্ন সেবা পৌঁছে দেয়ার জন্য সরকার সকল ইউনিয়ন পরিষদে ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র স্থাপন করেছে। এর মাধ্যমে ইউনিয়ন থেকে জনগণকে জন্ম-মৃত্যু নিবন্ধন, জীবনবীমা, জমির পর্চা, মোবাইল ব্যাংকিং, বিদ্যুৎ বিল, কম্পিউটার প্রশিক্ষণ, স্বাস্থ্য এবং কৃষিসহ প্রায় ৬০টি সরকারি ও বেসরকারি সেবা  প্রদান করা হচ্ছে। সারা দেশে এসব তথ্যসেবা কেন্দ্রে ন’হাজার চুরানব্বই জন উদ্যোক্তা জনগণকে সেবা দেয়ার মাধ্যমে নিজেদের কর্মসংস্থান সৃষ্টি করছে। তিনি বলেন, সরকার কোটি কোটি টাকা আইসিটি সেক্টরে ব্যয় করছে। এ অর্থ সঠিক ভাবে কাজে লাগাতে উদ্যোক্তারা কাজের মান উন্নত করবে। তাহলে তৃণমূলের জনগোষ্ঠী উপকৃত হবে।

অনুষ্ঠানে খুলনার ৯টি উপজেলার বিভিন্ন ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তারা তাদের সমস্যাসহ কাজের অভিজ্ঞতা তুলে ধরেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার বিভুতিভূষণ ব্যানার্জি এবং জেলা বাজার কর্মকর্তা মোঃ আব্দুস ছালাম তরফদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)                  মোঃ মনিরুজ্জামান।

সকালে জেলা প্রশাসকের নেতৃত্বে হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়।#