খুলনায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে জেলা ছাত্রলীগ সম্পাদকের কোটি টাকার মানহানী মামলা


304 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে জেলা ছাত্রলীগ সম্পাদকের কোটি টাকার মানহানী মামলা
ফেব্রুয়ারি ১০, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
খুলনায় ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে কোটি টাকার মানহানির মামলা হয়েছে।মঙ্গলবার ৯ ফেব্রুয়ারী খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদী হয়ে খুলনার মুখ্য মহানগর হাকিম এর আমলী আদালত (‘ক’ অঞ্চল) এ মামলাটি দায়ের করেন।
মামলার অভিযোগে বলা হয়, ১/১১ এর পরবর্তী সময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডিজিএফআই সরবরাহকৃত দুর্নীতির মিথ্যা তথ্যের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশ করেছিল ডেইলি স্টার।পরবর্তীতে ওই সময়ে জননেত্রী শেখ হাসিনা কে দীর্ঘদিন কারাভোগ, সামাজিক ও রাজনৈতিক সহ নানাভাবে  হয়রানীর স্বীকার হতে হয়।সংবাদপত্রটি ডিজিএফআইয়ের তথ্য যাচাই না করেই
প্রতিবেদন প্রকাশ করেছিল।সম্প্রতি
একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে পত্রিকাটির সম্পাদক মাহফুজ আনাম এ কথা স্বীকার করেছেন, যেটি বিভিন্ন গণমাধ্যমে ও দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।এই সংবাদ প্রকাশে বাদী ও তার সংগঠনের মানহানি হয়েছে বিধায় মামলাটি দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বলেন, ‘ওয়ান-ইলেভেন ও তার পরবর্তী সময়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট  বিভ্রান্তিকর ও মানহানী মূলক সংবাদ প্রকাশ করায় বাদী ও তার সংগঠনের সম্মানহানী হয়েছে, যার ফলশ্রুতিতে  কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

মূখ্য আদালতের হাকীম ফারুক ইকবাল বাদীপক্ষের  অভিযোগ শুনানী শেষে মামলাটি আমলে নিয়ে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগ তদন্ত করে ০১/০৩/২০১৬ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছেন। একইসঙ্গে আগামী ৩ মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।