খুলনায় নিউজ নেটওয়ার্কের উদ্যোগে গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক পাঁচদিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন


286 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় নিউজ নেটওয়ার্কের উদ্যোগে গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক পাঁচদিনব্যাপী  সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন
নভেম্বর ২, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা ব্যুরো ঃ
নিউজ নেটওয়ার্কের উদ্যোগে ও ইউএনডিইএফ এর সহযোগীতায় গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক পাঁচদিনব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।  সোমবার সকালে খুলনার হোটেল রয়্যাল ইন্টারন্যাশনালে এ কর্মশালা শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক মোঃ শহীদুজ্জামান। এতে প্রধান আলোচক ছিলেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান মোঃ আবুল বাশার মোল্লা। বক্তব্য রাখেন নিউজ নেটওয়ার্কের খুলনার সমন্বয়কারী শেখ দিদারুল আলম, কর্মকর্তা মোঃ রেজাউল করিম। এছাড়া পাঁচদিনব্যাপী কর্মশালায় রিসোর্সপারসন হিসেবে উপস্থিত থাকবেন ইউএনবি’র চীফ নিউজ এডিটর মাহফুজুর রহমান ও প্রশিক্ষক শামসুদ্দিন আহমেদ। সমাপনি দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করার কথা রয়েছে খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। কর্মশালায় খুলনা জেলার পাঁচ উপজেলার পাঁচজনসহ ২০ জন সাংবাদিক অংশ নিয়েছেন।

প্রধান আলোচন বলেন, গণতন্ত্র ও মানবাধিক একে অপরের পরিপূরক। গণতন্ত্র না থাকলে মানুষের মানবাধিকার ও বাক স্বাধীনতা থাকে না। উন্নয়ন থমকে দাঁড়ায়। তাই দেশের উন্নয়ন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিকল্প নাই। দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে হলে সকল গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সে ক্ষেত্রে সাংবাদিকদের সাহসী ভুমিকা রাখতে হবে।#