খুলনায় পাটকল শ্রমিকদের খুলনা-যশোর মহাসড়ক অবরোধ


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় পাটকল শ্রমিকদের খুলনা-যশোর মহাসড়ক অবরোধ
অক্টোবর ২১, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা প্রতিনিধি ঃ
নগরীর আটরা শিল্পাঞ্চলের আলিম জুট মিল ব্যক্তি মালিকানায় হস্তান্তর প্রক্রিয়া বন্ধ, মিল রক্ষা এবং বকেয়া পাওনার দাবীতে পূর্ব নির্ধারিত কর্মসুচি অনুযায়ী বুধবার খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। বুধবার সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত আলিম গেট সংলগ্ন রাজপথ অবরোধ করে সমাবেশ করে শ্রমিকরা।
সমাবেশে শ্রমিক নেতৃবৃন্দ দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামে সরকারের পক্ষ থেকে কোন পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, মিলের কথিত মালিকের ভূয়া কাগজপত্র বাতিল করে মিলের পাট ক্রয়ের জন্য অর্থ ছাড় দিয়ে অবিলম্বে মিল চালু এবং মিলের মজুদকৃত পাটজাত দ্রব্য বিক্রয় পূর্বক ব্যাংকের জটিলতা কাটিয়ে শ্রমিক কর্মচারীদের বকেয়া পাওনাদি পরিশোধের আহ্বান জানান। নেতৃবৃন্দ আরো বলেন, বৃহস্পতিবারের মধ্যে দাবী আদায় না হলে গেটসভা থেকে রাজপথ-রেলপথ অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
মিল হস্তাস্তর প্রতিরোধ কমিটির আহবায়ক মোঃ আব্দুর রশিদ সমাবেশে সভাপতিত্ব করেন। বক্তৃতা করেন আলিম জুট মিলের সিবিএ সভাপতি আব্দুস  সালাম জমাদ্দার, আব্দুল হামিদ সরদার, মোঃ আলাউদ্দিন, সাইফুল ইসলাম লিটু, মোজাম্মেল হক, মোঃ জাকারিয়া, সহ-সাধারণ সম্পাদক হাফেজ আব্দুস সালাম, মুজিবুর রহমান, ইকবাল হোসেন, আনোয়ার হোসেন, আব্বাস বিশ্বাস, আমিরুল ইসলাম, আকবার আলী, নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, বাবুল রেজা, আবেদ আলী, আবু সাইদ, মকবুল হোসেন, রেজওয়ান হোসেন বাহার প্রমূখ।
বৃহস্পতিবার সকাল ১০ টায় রাজপথে লাঠি মিছিল ও গেট সভার মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শ্রমিক নেতৃবৃন্দ।