খুলনায় বিজিবি অফিসে ৬৬ হাজার বোতল ফেনসিডিল ধংস


4090 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় বিজিবি অফিসে ৬৬ হাজার বোতল ফেনসিডিল ধংস
জুলাই ২৫, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা ব্যুরো ঃ
ভারত সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা ফেনসিডিল, মদ ও বিয়ারসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্যের ¯্রােত বইয়ে গেছে। মাদকদ্রব্যের ¯্রােতে বিজিবি খুলনা সেক্টর গ্রাউন্ড যেন প্রবল বর্ষণকেও হার মানিয়েছে। সোমবার দুপুরে বিজিবি খুলনা সেক্টর গ্রাউন্ডে রোলারের নিচে চাপা দিয়ে ৬৬ হাজার ৫৯২ পিস ফেনসিডিল এবং ইট ভাংগা মেশিনে ফেলে ১ হাজার ৫৫০ বোতল মদ ও বিয়ারের বোতল ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হলে তাৎক্ষনিক এমনই দৃশ্যের অবতারণা হয়। আনুষ্ঠানিকভাবে এই অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
ভারত থেকে যশোর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ২০১৪ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ২১ বর্ডার গার্ড বাংলাদেশ এসব মাদক উদ্ধার করে। ধ্বংস করা এ মাদকের মূল্য সাত কোটি ২৮ লাখ ৩ হাজার ৩শ’ টাকা।
মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম পিএসসি। উপস্থিত ছিলেন খুলনা বিজিবি’র ২১ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন সেক্টর কমান্ডার লে. কর্নেল মো: তারিকুল হাকিম, খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট নুর-ই-আলম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান খান, ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সেক্টর কমা-ার কর্নেল এ এস এম আনিসুল ইসলামসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ।
প্রধান অতিথির বক্তব্যে ছিলেন বিজিবি’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম বলেন, দেশে মাদকের চাহিদা কমিয়ে আনতে হবে। মাদক যাতে চোরাই পথে ভারত থেকে প্রবেশ না করে সেজন্য তরুণ সমাজকে বিভিন্ন খেলাধূলা এবং সাংস্কৃতিক কাজে জড়িত করা দরকার।
পরে ৬৬ হাজার ৫৯২ বোতল ফেনসিডিল, ৫৮০ বোতল বিদেশী মদ, ৯৭৪ বোতল বিয়ার, ৮ হাজার ৮৩৮ লিটার বাংলা মদ, ৫ কেজি ৮৭ পুরিয়া গাজা এবং  এক লাখ ৪০ হাজার ৪৬৭পিস ইয়াবা এবং সেনেগ্রা ও বায়াগ্রাসহ বিভিন্ন নেশা জাতীয় ট্যাবলেট বিনষ্ট করা হয়।#