খুলনায় শিশু রাকিব হত্যার প্রধান দু’ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর


304 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় শিশু রাকিব হত্যার প্রধান দু’ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর
আগস্ট ১০, ২০১৫ খুলনা বিভাগ
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান ,খুলনা :
খুলনায় পৈশাচিক নির্যাতনে নিহত শিশু রাকিব হত্যা মামলার প্রধান আসামি ওমর শরীফ ও তার সহযোগী মিন্টু মিয়ার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার বেলা ১১টায় খুলনা মহানগর হাকিম মো. ফারুক ইকবালের আদালতে এ রিমান্ড মঞ্জুর হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা খুলনা সদর থানার উপ-পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ আদালতে তাদের হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।  শুনানী শেষে আদালত তাদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রোববার দুপুরে শরীফ ও মিন্টুকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেল থেকে হেফাজতে নেয় খুলনা সদর থানা পুলিশ। গণপিটুনির শিকার এ দু’ আসামি গত ৩ আগষ্ট থেকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন ছিল।
এদিকে, আদালতে রিমান্ড শুনানিতে আসামিদের পক্ষে কোন আইনজীবি দাঁড়াননি। এ সময় আদালত আত্মপক্ষ সমর্থন মূলক কোন বক্তব্য আছে কি-না জানতে চাইলে মামলার প্রধান আসামি ওমর শরীফ এজলাসে দাঁড়িয়ে বলে, সব অপরাধ আমিই করেছি, যা শাস্তি আমার হোক, কিন্তু তার কথিত চাচা ও ঘটনার সহযোগি মিন্টুকে সে ‘নিরীহ’ বলে দাবি করে। আদালত তার বক্তব্যের পর জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ সময় আদালতের বাইরে সাধারণ জনতা তাদের ফাঁসী’র দাবিতে সোচ্চার ছিল।
উল্লেখ্য, গত ৩ আগস্ট বিকালে মোটরসাইকেলের হাওয়া দেয়া কমপ্রেসার মেশিনের পাইপ শিশু রাকিবের পায়ুপথে ঢুকিয়ে তার পেটে হাওয়া দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নগরীর টুটপাড়া সেন্ট্রাল রোডের মোটরসাইকেল গ্যারেজ শরীফ মোটর্সের মালিক শরীফ, তার মা বিউটি বেগম এবং সহযোগী মিন্টু মিয়াকে ক্ষুব্ধ জনতা গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। এর মধ্যে বিউটি বেগমকে তিন দিনের  রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে।