খুলনায় শিশু সুরক্ষায় সুন্দরবন সাব-ক্লাস্টারের সভা


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনায় শিশু সুরক্ষায় সুন্দরবন সাব-ক্লাস্টারের সভা
আগস্ট ৩, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না :
বাংলাদেশ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এবং ইউনিসেফ-এর সহযোগীতায় বাংলাদেশে জরুরী অবস্থায় শিশু সুরক্ষায় ৫টি সাব-ক্লাস্টার কাজ করছে। ক্লাস্টারগুলি যথাক্রমে-চট্রগ্রাম, সিলেট, বরিশাল, বগুড়া ও খুলনা। তারমধ্যে খুলনা সাব-ক্লাস্টারটি “সুন্দরবন সাব-ক্লাস্টার” নামে পথ চলা শুরু করে।

বুধবার সকাল ১১ টায় খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে তাদের সভা কক্ষে এবং ইউনিসেফ এর সহযোগীতায় জরুরী পরিস্থিতিতে শিশু সুরক্ষায় সুন্দরবন সাব-ক্লাস্টার সভা অনুষ্টিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  ও সুন্দরবন সাব-ক্লাস্টার এর সভাপতি নার্গিস ফাতিমা জামিন। বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফ খুলনার শিশু সুরক্ষা কর্মকর্তা জ্যাকব সরকার, বাগেরহাট মহিলা বিষয়ক কর্মকর্তা কাউসার পারভীন, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, মাসাস এর নির্বাহী পরিচালক শামিমা সুলতানা শীলু,রূপান্তরের (সিসিসিপিএম) প্রকল্প ব্যবস্থাপক কার্তিক চন্দ্র  রায়।

সভায় খুলনার রূপান্তর,মাসাস, জেজেএস,  বাগেরহাটের কোডেক, আশ বাংলাদেশ, উদয়ন বাংলাদেশ এবং সাতক্ষীরার বরসা, স্বদেশ, বাংলাদেশ ভিশন, অগ্রগতি, লিডার্স ও প্রতিক ট্রাষ্টের কর্মকর্তাবৃন্দ এই সভায় অংশগ্রহন করেন। রূপান্তর লিড অর্গানাইজেশন হিসাবে সুন্তবন সা-ক্লাস্টার এর কাজটি বাস্তবায়নে সহযোগীতা করছে।

দুর্যোগপীড়িত  শিশুদের সুরক্ষায় সহযোগীতা করা, অধিকার বঞ্চিত শিশুদের অধিকার পূরনে সহযোগীতা করা, শিশুদের প্রতি সংবেদনশীল হওয়ার তাগিদে বিভিন্ন সভা-সেমিনার করা এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করাই ছিল এই সভার মূল লক্ষ।