খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত


335 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
অক্টোবর ২৬, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান,খুলনা :
খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ মোঃ নূরুল হক,  সিভিল সার্জন ডা. মোঃ ইয়াছিন আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর-ই-আলম, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় থ্রি-হুইলার মোটরযান আইন অনুযায়ী ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করাসহ চালকের পাশে কোন যাত্রী বসানো যাবে না মর্মে সিদ্ধান্ত হয়। অবৈধ ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে। এয়াড়া মহানগরীর থানা ও উপজেলা ভিত্তিক মসজিদের ইমামদের বায়োডাটা সংরক্ষণ করে ধারাবাহিকভাবে উর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে মতবিনিময় সভার আয়োজন অব্যাহত থাকবে।

সভায় জানানো হয় পাইকগাছা উপজেলার কপিলমুনি বাজারে মুক্তিযোদ্ধা কমপে¬ক্সের পুলিশ ফাঁড়ির জায়গা নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে সরেজমিন পরিদর্শন করে তদন্ত প্রতিবেদন  দালিখ করতে হবে। বয়স পরিবর্তনে এফিডেভিট গ্রহণযোগ্য না বিধায় বাল্যবিবাহ নিরোধে গণসচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ন স্থানসমূহে বিলবোর্ড স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বেসরকারি গাড়িসহ সরকারি গাড়ীসমূহে ডিজিটাল নম্বর পে¬ট ব্যবহার করার বিষয়ে বিআরটিএ প্রতিনিধি সভার দৃষ্টি আকর্ষণ করেন। ইন্ডিয়া যাওয়ার জন্য ভিসা পেতে অনলাইনে আবেদন গ্রহণে কার্যকর ব্যবস্থা নিতে সভাপতি সহযোগিতার আশ্বাস দেন।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত সেপ্টেম্বর-১৫ মাসে রাহাজানি ২টি, চুরি ১৩টি, খুন ৫টি, অস্ত্র আইনে ১টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, মাদকদ্রব্য ৫৪টি এবং অন্যান্য ৪৪টিসহ মোট ১৩৭টি মামলা দায়ের হয়েছে।  গত  আগস্ট-১৫ মাসে এ সংখ্যা ছিল ১৩২টি।

জেলার নয়টি থানায় গত সেপ্টেম্বর-১৫ মাসে ডাকাতি ১টি, রাহাজানি ৩টি, চুরি ৩টি, খুন ৫টি, অস্ত্র আইনে ১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ৯টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ৩৩টি এবং অন্যান্য আইনে ৭৬টি সহ মোট ১৩৬ টি মামলা দায়ের হয়।  গত আগস্ট-১৫ মাসে মামলা দায়ের হয়েছিল ১৭৮টি।