খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা


151 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা
ফেব্রুয়ারি ২৭, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

খুলনা থেকে দেশের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। বাস চলাচল বন্ধ থাকবে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বাস চলাচল বন্ধ থাকায় অনেকেই বাস টার্মিনাল থেকে ফিরে গেছেন। আবার কেউ কেউ অতিরিক্ত ভাড়া দিয়ে অন্য যানবাহনে গন্তব্যের উদ্দেশে গেছেন।

এছাড়া খুলনার সব রুটে লঞ্চ চলাচল ও বেশ কয়েকটি ঘাটে ট্রলারে যাত্রী পারাপার বন্ধ করে দেওয়া হয়েছে।

দুপুরে খুলনা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশ হবে। ওই সমাবেশ পণ্ড করতেই সরকারের পক্ষ থেকে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

অন্যদিকে, পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে নির্দিষ্ট কারণ ব্যাখ্যা করা না হলেও সমিতির নেতারা বলছেন, বিএনপির মহাসমাবেশ উপলক্ষে কোনো ঝামেলা হতে পারে। ওই ঝামেলা এড়াতে বাস চালাতে অস্বীকৃতি জানিয়েছেন পরিবহন শ্রমিকেরা।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর অভিযোগ, শনিবার বেলা ৩টায় নগরীর মহারাজ চত্বরে বিএনপির সমাবেশ আয়োজন করা হয়েছে। ওই সমাবেশে নেতাকর্মীদের আসা-যাওয়া বাধাগ্রস্ত করতে পুলিশ বাস মালিক সমিতি ও পরিবহন শ্রমিক নেতাদের চাপ দিয়ে বাস বন্ধ করে দিয়েছে।

তিনি জানান, সমাবেশকে ঘিরে এ পর্যন্ত ৩২ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, তারা শুনেছেন শনিবার খুলনায় গোলমাল-বিশৃঙ্খলা হতে পারে। সে কারণে ২৪ ঘণ্টা বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে বাস বন্ধের নির্দেশনা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।