খুলনা বিভাগে পরিবহন ধর্মঘট প্রত্যাহার


412 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা বিভাগে পরিবহন ধর্মঘট প্রত্যাহার
ফেব্রুয়ারি ২৭, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা ব্যুরো
খুলনা বিভাগের ১০ জেলায় রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

সোমবার বেলা ১২টায় খুলনা সার্কিট হাউসে প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক ও শ্রমিকদের সভায় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয় বলে জানান খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব ও খুলনার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার ফারুক হোসেন।

সিদ্ধান্তের অংশ হিসেবে এরই মধ্যে খুলনা জেলায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এছাড়া বিভাগের বাকি ৯ জেলায় সন্ধ্যা ৭টা থেকে ধর্মঘট প্রত্যাহার করা হবে।

চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়ার প্রতিবাদে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন দক্ষিণ-পশ্চিম আঞ্চলিক কমিটি রোববার সকাল থেকে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করে।

ধর্মঘটের কারণে খুলনা বিভাগের ১০ জেলার কোথাও থেকে যাত্রী বা পণ্যবাহী কোনো পরিবহন ছেড়ে যায়নি। এতে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

প্রসঙ্গত, মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক মিশুক মুনীর ও চলচ্চিত্রকার তারেক মাসুদ নিহত হওয়ার ঘটনায় গত বুধবার আদালত চুয়াডাঙ্গার বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

দণ্ডাদেশ ঘোষণার পর থেকে চুয়াডাঙ্গায় যানবাহন চলাচল বন্ধ করে দেন স্থানীয় পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার কুষ্টিয়া ও ঝিনাইদহে শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ এবং রাস্তা অবরোধ করেন।

এ ঘটনায় করণীয় নির্ধারণে শনিবার যশোরের চাঁচড়া শ্রমিক ভবনে বৈঠকে বসেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন দক্ষিণ-পশ্চিম আঞ্চলিক কমিটির নেতারা। দুপুরে ওই সভায় রোববার সকাল ৬টা থেকে খুলনা বিভাগের ১০ জেলার সব রুটে অনির্দিষ্টকালের সব যানবাহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।