খুলনা রেঞ্জ ডিআইজি’র দায়িত্বভার গ্রহণ করলেন মো. দিদার আহম্মদ


2757 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা রেঞ্জ ডিআইজি’র দায়িত্বভার গ্রহণ করলেন মো. দিদার আহম্মদ
এপ্রিল ৩, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আলতাফ হোসেন বাবু ::

খুলনা রেঞ্জ ডিআইজি’র দায়িত্বভার গ্রহণ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. দিদার আহম্মদ। তিনি এসএম মনির-উজ- জামান, বিপিএম, পিপিএম এর স্থলাভিষিক্ত হলেন।

সাতক্ষীরা ডিএসবি অফিস সূত্রে জানাগেছে, গত ২৮ মার্চ সরকারি এক প্রজ্ঞাপনে খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনির-উজ-জামানকে চট্রগ্রাম রেঞ্জে এবং একই আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. দিদার আহম্মদকে খুলনা রেঞ্জে বদলি করা হয়।

দিদার আহম্মদ এর আগে খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, যশোর জেলা পুলিশের পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

খুলনা রেঞ্জের দায়িত্বভার গ্রহণের পরপরই তিনি গত ২এপ্রিল খুলনা রেঞ্জের সকল জেলার পুলিশ সুপারদের নিয়ে অপরাধ পর্যালোচনা সভায় মিলিত হন। অপরাধ পর্যালোচনা সভায় সমসাময়িক আইন-শৃংখলা পরিস্থিতির পাশাপাশি জঙ্গী, সন্ত্রাসী/চরমপন্থী, জলদস্যু/বনদস্যু, অবৈধ অস্ত্রধারী, দুস্কৃতিকারী,

ওয়ারেন্ট ও মামলার পলাতক আসামী গ্রেফতার এবং অবৈধ অস্ত্র, বিস্ফোরকদ্রব্য ও মাদকদ্রব্য উদ্ধারে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

খুলনা রেঞ্জে চলমান জঙ্গী গ্রেফতার ও মাদকদ্রব্য উদ্ধারের অভিযানকে আরো বেগবান ও ফলপ্রসু করার লক্ষ্যে তিনি ৩এপ্রিল হতে আগামী ৭ দিন ব্যাপী অত্র রেঞ্জের সকল জেলায় বিশেষ পুলিশি অভিযানের নির্দেশ প্রদান করেন।

৩এপ্রিল খুলনা রেঞ্জের ১০ জেলায় পুলিশ অভিযান চালিয়ে ২ জন সন্দেভাজন জঙ্গিসহ নিয়মিত মামলার ৫৩ জন, বিভিন্ন পরোয়ানার ২২৫ জন সর্বমোট ৩০২ জন আসামীকে গ্রেফতার করে।

অভিযানে পুলিশ ৩ টি শার্টার গান, ২ টি কার্তুজ, ৮ টি ককটেল, ৬২ বোতল ফেনসিডিল, ১ কেজি ৯০ গ্রাম গাঁজা, ১৫৮ পিচ ইয়াবা ও ৮ গ্রাম হেরোইন উদ্ধার করে।
##