খুলনা সংবাদ ॥ জিহাদী বইসহ ১৫ শিবির কর্মী গ্রেফতার


471 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা সংবাদ ॥ জিহাদী বইসহ  ১৫ শিবির কর্মী গ্রেফতার
সেপ্টেম্বর ৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান,খুলনা :
খুলনায় বিভিন্ন ধরণের জিহাদী বইসহ ১৫ শিবির কর্মীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরের দিকে পুলিশ নগরীর দৌলতপুরের একটি ছাত্রাবাস থেকে তাদের গ্রেফতার করে।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, শিবির কর্মীরা গোপন বৈঠক করছে- মর্মে খবর পেয়ে দেয়ানা হাসপাতাল মোড় সংলগ্ন কোহিনুর ছাত্রাবাসে অভিযান চালানো হয়।
এ সময় সেখান থেকে ছাত্র শিবির কর্মী নাসিম (২১), মেহেদী হাসান (২১), মাসুম বিল্লাহ (২২), আল-মামুন (২১), তরিকুল ইসলাম (২৩), মো. সাদেকুল ইসলাম (২০), আল-আমিন (২০), মো. আসাদুল্লাহ (২২), আমিনুর রহমান (২৩), সবুজ হোসেন (২১), নূর মোহাম্মদ (২০), আব্দুর রউফ (২০), আজিজুল ইসলাম (২১), সাইফুল ইসলাম (২৩) ও আজহারুল ইসলাম (২২) কে গ্রেফতার করা হয়।
ঘটনাস্থল থেকে বিভিন্ন প্রকারের জিহাদী ও শিবিরের বই এবং কর্মসূচী লেখা ব্যক্তিগত ডায়রি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
##

খুলনায় মেরিন একাডেমি স্থাপনের ঘোষণা

খুলনা প্রতিনিধি :
খুলনায় মেরিন একাডেমি স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য খুলনার বটিয়াঘাটা উপজেলায় জমি অধিগ্রহন করতে খুলনার বিভাগীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার দুপুরে নগর আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সংসদ সদস্য ও দলের মহানগর সম্পাদক মিজানুর রহমান মিজান এ তথ্য জানান।
আগামী অক্টোবর/নভেম্বরের মধ্যে প্রধানমন্ত্রী খুলনায় জনসভা করার প্রতিশ্রুতি দিয়েছেন বলেও জানান তিনি।
ব্রিফিংয়ে মিজানুর রহমান বলেন, রোববার খুলনা সফরকালে তিনি বানৌজা তিতুমীরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করে খুলনায় মেরিন একাডেমি স্থাপনের বিষয়টি তুলে ধরেন। এ সময় প্রধানমন্ত্র মেরিন একাডেমির স্থাপনের জায়গা নির্ধারনের জন্য তাৎক্ষনিক ভাবে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে প্রস্তাবনা পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।
এ জন্য  খুলনার বটিয়াঘাটা উপজেলায় মেরিন একাডেমির স্থাপনের জন্য জমি অধিগ্রহন করে অচিরেই খুলনাবাসীর দীর্ঘ ৪০ বছরের দাবি পূরণ করা হবে বলে জানান তিনি।
প্রেস ব্রিফিংয়ে বলা হয়, সাক্ষাতকালে প্রধানমন্ত্রী খুলনার মানুষের জন্য সব ধরনের উন্নয়ন কর্মকান্ডের প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, এ অঞ্চলের মানুষের কোন চাহিদাই অপূরণ রাখা হবেনা। এখানে অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা করা হবে।
প্রেস ব্রিফিংয়ে খুলনায় মেরিন একাডেমি প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুলনাবাসী পক্ষ থেকে অভিনন্দন জানান আ’লীগের এ নেতা।
মহানগর আওয়ামী লীগ নেতা মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় প্রেস ব্রিফিংয়ে উপস্থি ছিলেন, আওয়ামী লীগ নেতা এমডিএ বাবুল রানা, সদর থানা আ’লীগের সভাপতি এ্যাডভোকেট সাইফুল ইসলাম, সোনাডাঙ্গা থানা আ’লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, যুবলীগ নেতা হাফেজ শামীম, যুবলীগ নেতা শফিকুর রহমান পলাশ, স্বেচ্ছাসেবকলীগ নেতা তমাল কান্তি ঘোষ, ছাত্রলীগ নেতা এস এম আসাদুজ্জামান রাসেল প্রমুখ।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রোববার খুলনা শিপইয়ার্ডে দেশের প্রথম বড় যুদ্ধজাহাজ নির্মাণ কাজের উদ্বোধন করেন।
##

খুলনায় অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদ-

খুলনা প্রতিনিধি :
অস্ত্র মামলার রায়ে আলমগীর মোল্লা (৩৬) নামক এক যুবককে ১৭ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। সোমবার খুলনার ৪নং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. নূরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।
আদালতের সূত্র জানান, ২০১৪ সালের ১০ নভেম্বর খুলনার ফুলতলার দামোদরপাড়ায় দোলোয়ার হোসেন মোল্লার ছেলে আলমগীর মোল্লাকে একটি শাটারগান ও ছুরিসহ জেলা গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। এ ঘটনায় এসআই মুক্তা রায় চৌধুরী বাদী হয়ে ফুলতলা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। এ মামলার সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত আলমগীরকে ১৭ বছরের সশ্রম কারাদ- দেন।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি এ্যাডভোকেট এম এম সাজ্জাদ আলী ও আসামি পক্ষে ছিলেন এ্যাডভোকেট শেখ শরীফুজ্জামান।