খুলনা সংবাদ ॥ নগরীতে নিজ ঘরে গুলিতে সাবেক এমপি’র পুত্রবধূ নিহত


393 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা সংবাদ ॥ নগরীতে নিজ ঘরে গুলিতে সাবেক এমপি’র পুত্রবধূ নিহত
অক্টোবর ৭, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা ব্যুরো ঃ খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ নেতা মোল্লা জালাল উদ্দিনের পুত্রবধূ সোনিয়া রাব্বি সুলতানা লিপি (৩০) শটগানের গুলিতে নিহত হয়েছেন।  বুধবার রাত সোয়া ৮টার দিকে নগরীর মুন্সিপাড়া পুলিশ লাইন পূর্ব গলির ১৩নম্বর বাসায় বাসভবনে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনার পর পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত সোয়া ৮টারদিকে হঠাৎ করে মোল্লা জালাল উদ্দীনের বাসভবনের তৃতীয় তলায় গুলির শব্দ পাওয়া যায়। এ সময় প্রতিবেশীরা বাসায় গিয়ে সোনিয়া রাব্বি সুলতানা লিপির বেড রুমে তার গুলিবিদ্ধ লাশ ও একটি শটগান দেখতে পায়। শটগান থেকে তার থুতনিতে গুলি লেগেছে।

নিহত লিপির ছোট বোন আখি সাংবাদিকদের বলেন, সাবেক এমপি জালাল উদ্দিনের ভাইয়ের ছেলে হেদায়েতসহ তারা ঘরে বসে গল্প করছিলেন। এর এক পর্যায়ে ঘরে থাকা শটগান দিয়ে হেদায়েত তার বোন লিপির মাথা লক্ষ্য করে গুলি করে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জালাল মোল্লার ভাতিজা মাওলানা হেদায়েত হোসেনের গুলিতে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। তবে কি কারণে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে পুলিশ তা তদন্ত করে দেখছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত রাব্বি সুলতানা লিপি সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিনের বড় ছেলে কামাল উদ্দিন হেলালের স্ত্রী। তার স্বামী কামাল উদ্দিন হেলাল হজ্ব করতে গিয়ে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। নিহত লিপি ১ ছেলের জননী। তবে হত্যার কারণ জানা যায়নি। ঘাতক পলাতক রয়েছে।
###

ওজোপাডিকো ডিপ্রকৌস নির্বাচন
নির্বাচনের একদিন আগে সভাপতি
প্রার্থীকে অনত্র বদলী : অসন্তোষ
ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নির্বাচন আজ বৃহস্পতিবার। নির্বাচনের মাত্র একদিন আগে গতকাল বুধবার সভাপতি প্রার্থী শেখ সফিউল ইসলামকে নড়াইলে বদলী করেছে কর্তৃপক্ষ। বদলীর চিঠিতে তাকে বুধবারের মধ্যেই ছাড়পত্র গ্রহণ করে, নড়াইলে যোগদানের নির্দেশ দেওয়া হয়। অন্যথায় নির্বাচনের দিন তিনি স্ট্যান্ড রিলিজ হবেন বলে চিঠিতে উল্লেখ করা হয়। এ ধরনের ঘটনায় প্রকৌশলীদের মাঝে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়,ওজোপাডিকো ডিপ্রকৌস খুলনা সার্কেলের নির্বাচন আজ বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৯টি পদের মধ্যে সভাপতি ও সাহিত্য সম্পাদক পদে ভোট গ্রহণ হচ্ছে। বাকিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ শফিউল ইসলাম উপ-বিভাগীয় প্রকৌশলী এবং কিশোর কুমার ঢাকুইদার উপ-সহকারী প্রকৌশলী। এর মধ্যে কিশোর কুমার ঢাকুইদার বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের কর্মকর্তা।
ওজোপাডিকো’র ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ নাজমুল হুদা স্বাক্ষরিত  এক অফিস আদেশে বলা হয়, বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর উপ-বিভাগীয় প্রকৌশলী শেখ শফিউল ইসলামকে নড়াইল বিদ্যুৎ সরবরাহ দপ্তরে বদলি পূর্বক পদস্থ করা হলো। তিনি ৭ অক্টোবরের মধ্যে ছাড়পত্র গ্রহণ করে পদস্থিত দপ্তরে যোগদান করবেন। অন্যথায় ৮ অক্টোবর থেকে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবেন। এ ধরণের সিদ্ধান্তে সাধারণ প্রকৌশলী ও কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। ফলে  ওজোপাডিকো’র সিস্টেম লস হ্রাস, গ্রাহক সেবার মান বৃদ্ধি ও রাজস্ব আদায় বৃদ্ধি সংক্রান্ত কার্যক্রমের ওপর বিরূপ প্রভাব পড়তে পারে। ###

নাগরীতে মানবাধিকার
সংগঠনের কম্পিউটার চুরি
নাগরীতে আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন নামে একটি মানবাধিকার সংগঠনের কার্যালয়ে চুরির  ঘটনা ঘটেছে। চোরেরা  অফিসের জানালা ভেঙ্গে কম্পিঊটার মনিটর ও গুরুত্বপূর্ণ কাগজ পত্র নিয়ে গেছে। মঙ্গলবার রাতে নগরীর দৌলতপুরস্থ অফিসে এ চুরির ঘটনা ঘটে।
সংগঠনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন শাওন জানান, বুধবার সকাল ১০ টারদিকে অফিস খুলে জানালা ভাঙ্গা দেখা যায়। অফিস থেকে কম্পিঊটারের একটি মনিটর ও গুরুত্বপূর্ণ কাগজ পত্র খোয়া গেছে। তবে চুরির ঘটনাটি পরিকল্পিত হতে পারে বলে তিনি ধারনা করছেন।  এ  ঘটনায় তিনি দৌলতপুর থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন । পুলিশ চুরি হওয়া মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে বলে জানা গেছে । ###

দিঘলিয়া ট্রাংকের মধ্যে
মিললো গৃহবধূ’র লাশ!
দিঘলিয়া উপজেলার পল্লি থেকে নাসিমা বেগম (৪৫) নামে এক গৃহবধূর’র লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা পৌণে ৭টায় উপজেলার লাখোহাটি মুন্সিপাড়া এলাকার নিজ ঘরের ট্রাংকের মধ্যে থেকে পুলিশ লাশটি উদ্ধার করে। শ্বাসরুদ্ধ করে হত্যার পর লাশটি গোপন করার উদ্দেশ্যেই ট্রাংকের ভেতর রাখা হয় বলে ধারণা করছে পুলিশ। নিহত নাসিমার স্বামী চাঁনমিয়া ভারতে রয়েছেন।
দিঘলিয়ার কামারগাতি ফাঁড়ীর টুআইসি শরীফ জানান, গৃহবধূর নাসিমা বেগমকে মঙ্গলবার থেকে পাওয়া যাচ্ছে না- মর্মে এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে ওই বাড়িতে গিয়ে ঘর তালাবদ্ধ দেখা যায়। এ সময় দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে তল্লাশী করতে গিয়ে ট্রাংকের মধ্যে লাশটি পাওয়া যায়।
এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, নাসিমা বেগমের ছোট ছেলে আলানূর ও তার স্ত্রী মিতু বেগম ভারতে বসবাস করে। গত প্রায় এক মাস আগে তারা বাড়িতে আসে। গত কয়েকদিন ধরে ছেলে তাকে বাড়ির জমি লিখে দিতে চাপ প্রয়োগ করে। কিন্তু তিনি রাজী না হওয়ায় মা’র সাথে ছেলে ও পুত্রবধূ’র বিরোধ দেখা দেয়। হঠাৎ করে মঙ্গলবার বিকেলে ছেলে তার স্ত্রীকে নিয়ে ভারতে চলে যায়। যাওয়ার সময় ঘর তালাবদ্ধ করে যায়। এলাকাবাসীর ধারণা, জমি না পেয়ে ছেলে তার স্ত্রী মিলে নাসিমা বেগমকে হত্যা করে লাশ ট্রাংকবন্দি রেখে পালিয়ে গেছে। তবে তদন্ত ছাড়া এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হয়নি পুলিশ।