খুলনা সংবাদ : খুলনায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিন বাড়িতে ডাকাতি


668 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খুলনা সংবাদ : খুলনায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিন বাড়িতে ডাকাতি
জুলাই ২০, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান, খুলনা ব্যুরো :
ঈদের ছুটিতে খুলনা মহানগরী ও জেলায় অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিন বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। অস্ত্রধারী ডাকাতরা নগদ অর্থ ও ¯^র্ণালংকারসহ ১৩ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। পুলিশ এসব ঘটনার সাথে জড়িত কাউকেই গ্রেফতার বা লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারেনি।
পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার ভোর রাতে রূপসা উপজেলার পাঁচানি গ্রামের বাসিন্দা আব্দুস সালামের বাড়িতে মুখোশ পরা ৮/৯ জনের একদল সশ¯্র ডকাত গ্রীল কেটে প্রবেশ করে। তারা অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে নগদ দেড় লাখ টাকা এবং ¯^র্ণালংকারসহ ৭ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। জেলা গোয়েন্দা শাখা ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানায় মামলা দায়েরের হয়েছে।
অপরদিকে, শুক্রবার রাতে সোনাডাঙ্গা আবাসিক এলাকার দ্বিতীয় ফেজ’র কর্নেল (অবঃ) জালাল উদ্দিন ও প্রবাসী আসিফ ইকবালের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। রাত পৌনে ১টার দিকে ডাকাতরা গ্রীল কেটে ভেতরে ঢুকে প্রায় ৬ লাখ টাকার মালামাল নিয়ে যায়।
কর্নেল (অবঃ) জালাল উদ্দিন জানান, ডাকাতরা তার ফ্লাট থেকে ল্যাপটপ, আইফোন ও ¯^র্নালংকারসহ প্রায় ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এ ঘটনার মাত্র একদিন আগে আসিফ ইকবাল ¯^ পরিবারে দেশে ঈদ করতে এসেছিলেন। এ ফ্লাট থেকে তিনটি আইফোনসহ প্রায় ২ লাখ টাকার মালামাল নিয়ে গেছে ডাকাতরা। এ ঘটনায় সোনাডাঙ্গা থানায় মামলা হয়েছে। তবে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
###

খুলনায় যুবকের লাশ উদ্ধার :
খুলনা মহানগরীর লবনচরা এলাকায় রূপসা নদী থেকে রাসেল হাওলাদার (১৮) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল ৯টার দিকে লবনচরা থানা পুরিশ লাশটি উদ্ধার করে। নিহত রাসেল নগরীর চাঁনমারী বাজার এলাকার বাসিন্দা আব্দুস সালাম হাওলাদারের ছেলে।
লবনচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরদার মোশাররফ হোসেন জানান, শুক্রবার চাঁনরাত থেকে রাসেল নিখোঁজ ছিল। সোমবার লবনচরা দশগেট সংলগ্ন মুক্তিযোদ্ধা পূণর্বাসন পল্লী’র পাশে রূপসা নদীর চরে লাশ দেখে স্থানীয়রা খবর দিলে লাশটি উদ্ধার করা হয়। অন্য কোথাও শ্বাসরোধ করে হত্যার পর লাশ নদীতে ফেলে দেয়া হতে পারে বলে ধারণা করছেন তিনি।
এ ব্যাপারে খুলনার থানার ডিউটি অফিসার এসআই ফারজানা জানান, রাসেল নিখোঁজের ঘটনায় রোববার তার পিতা আব্দুস সালাম থানায় সাধারণ ডায়রি করেন। কিন্তু তাকে খুঁজে পাওয়া যায়নি। লাশ উদ্ধারের ঘটনায় খুলনা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তবে ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ তুহিন, শান্ত ও ডলারসহ নিহতের চার বন্ধুকে আটক করার বিষয়টি শোনা গেলেও তিনি তা অ¯^ীকার করেন।
###

খুলনায় ৭৯৫ পিস ইয়াবাসহ দু’ যুবক গ্রেফতার :
খুলনা ব্যুরো ঃ খুলনায় ৭৯৫ পিস ইয়াবা ও আধা কেজি গাঁজাসহ দু’ যুবককে গ্রেফতার করা হয়েছে। ঈদের পর দিন রোববার বেলা পৌণে ১২টায় গোয়েন্দা পুলিশ নগরীর সোনাডাঙ্গা থানা এলাকার কাদের খান রোডের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে মাসুদ রানা (৩০) ও আব্দুল্লাহ আল মামুন ওরফে মুক্তা (২৯)।
পুলিশ জানায়, গোপন খবরের ভিত্তিতে কেএমপি’র গোয়েন্দা শাখার একটি দল সোনাডাঙ্গা থানা এলাকার কাদের খান রোডের আব্দুল ওয়াহাবের বাড়িতে অভিযান চালায়। এ সময় ৭৯৫ পিস ইয়াবা ও আধা কেজি গাঁজাসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাসুদ রানা নগরীর বসুপাড়া বাসতলার মোড়স্থ মসজিদ গলির বাসিন্দা আব্দুল হকের ছেলে এবং পশ্চিম বানিয়া খামার আজাদ লন্ড্রির মোড় এলাকার আবু তালেব মিয়ার ছেলে। এ ঘটনায় ডিবি’র এসআই সৈয়দ মোবাশ্বের আলী বাদি হয়ে সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন।
## #