খোকার মরদেহ আনতে সরকার সহায়তা দেবে : ওবায়দুল কাদের


104 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
খোকার মরদেহ আনতে সরকার সহায়তা দেবে : ওবায়দুল কাদের
নভেম্বর ৪, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনার ক্ষেত্রে সরকার সব ধরনের সহায়তা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের সম্মেলনের প্রস্তুতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খোকার মৃত্যুতে শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। তার মরদেহ আনতে যুক্তরাষ্ট্রে সরকারিভাবে কোনো সমস্যা না হলে আমাদের তো কোনো অসুবিধা নেই। পররাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে ইতোমধ্যে বিষয়টি বলেছেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সহযোগী সংগঠনের বেশিরভাগ ক্ষেত্রে নেতৃত্বের পরিবর্তন হবে। বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের জন্য বিতর্কিত ব্যক্তিদের নেতৃত্বে আনা হবে না। একই সঙ্গে সংগঠনে প্রবেশ করা বিতর্কিতদেরও নেতৃত্বে আনা হবে না। এটিই নেত্রীর নির্দেশ। তিনি বলেন, নতুন নেতৃত্ব আসবে। তবে পুরোনোদেরও প্রয়োজন আছে। এ জন্য নতুন ও পুরোনোর সমন্বয়ে কমিটি গঠন করা হবে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রীর শোক প্রকাশ : খোকার মৃত্যুতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ শোক প্রকাশ করে বলেছেন, তার মরদেহ দেশে আনার বিষয়ে সরকার সহযোগিতা করবে। সোমবার দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে তথ্যমন্ত্রী সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন। খোকার লাশ দেশে আনা নিয়ে কোনো সমস্যা রয়েছে কি-না- জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গত রোববারই বলা হয়েছে যে, তাকে আনার জন্য সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে।