‘গবেষণার জন্য শিক্ষাখাতে বাজেট বৃদ্ধি করুন’


365 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘গবেষণার জন্য শিক্ষাখাতে বাজেট বৃদ্ধি করুন’
জুন ১, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শাবি প্রতিনিধি :
গবেষণা বৃদ্ধিকরণে শিক্ষাখাতে বাজেট বরাদ্দ বাড়ানোর দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয় বাজেট (অর্থবছর ২০১৬-১৭) এ শিক্ষাখাতে বাজেট বাড়ানোর দাবিতে শাবির নৃবিজ্ঞান সমিতি এ মানববন্ধনের আয়োজন করে।
মানবন্ধনে শিক্ষার্থীরা ‘গবেষণার জন্য বাজেট চাই’, ‘পাশের নয় মানের হার বৃদ্ধি করুন’, ‘গুণগত শিক্ষা নিশ্চিত করুন’, ‘শিক্ষাখাতের বাণিজ্যিকিকরণ বন্ধ করুন’, ‘শিক্ষাখাতে বাজেট বাড়ানো হোক’ ইত্যাদি স্লোগানের পোস্টার ও ফেস্টুন বহন করে। মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।
বরাবরই শিক্ষাখাতকে উপেক্ষা করা হচ্ছে উল্লেখ করে সমাবেশে নৃবিজ্ঞান বিভাগের প্রধান ড. এ কে এম মাজহারুল ইসলাম বলেন, বরাবরই সরকার বলে আসছে শিক্ষাখাতে বাজেটে বরাদ্দ বাড়াবে। কিন্তু যখন বাজেট ঘোষিত হয় দেখা যায় তার উল্টোচিত্র।
পার্শ্ববর্তী দেশগুলোর শিক্ষাব্যবস্থার কথা উল্লেখ করে বলেন, তাদের শিক্ষাখাতে অধিক পরিমাণ বরাদ্দ থাকায় তারা প্রতিনিয়ত ভালো গবেষণা করা এবং তুলনামূলক শিক্ষাতে উন্নয়ন বেশি করছে।
সমাবেশে আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক আফম জাকারিয়া, মোহাম্মদ মনযুর-উল-হায়দার, জাবেদ কায়সার সহ বিভাগের প্রায় শতাধিক শিক্ষক শিক্ষার্থী।