গাব্বায় প্রথম দিন শেষে ভালো অবস্থানে অস্ট্রেলিয়া


121 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
গাব্বায় প্রথম দিন শেষে ভালো অবস্থানে অস্ট্রেলিয়া
জানুয়ারি ১৫, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

মার্নাস ল্যাবুশানের দুরন্ত সেঞ্চুরিতে গাব্বায় ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম দিনের শেষে ভালো জায়গায় অস্ট্রেলিয়া। অনভিজ্ঞ ভারতীয় বোলিংয়ের বিরুদ্ধে আজ শুক্রবার দিনের শেষে ৫ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলেছে অজিবাহিনী। ক্যাপ্টেন টিম পেইন ৩৮ এবং ক্যামেরন গ্রিন ২৮ রানে ক্রিজে রয়েছেন।

গাব্বায় সিরিজ নির্ণায়ক টেস্টে টস জিতে প্রথম ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। কিন্তু শুরুটা ভালো হয়নি অজিদের। মাত্র ১৭ রানে দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। সিডনি টেস্টের সেঞ্চুরিকারী স্টিভ স্মিথকেও বড় রান করতে দেননি অনভিজ্ঞ ভারতীয় বোলিং। তবে ল্যাবুশানেকে দুইবার ‘জীবন দান’ না দিলে দিনের শেষে ভালো জায়গায় থাকতে পারত ভারত।
ভারতীয় ফিল্ডারদের ক্যাচ ফেলার সুযোগ কাজে লাগিয়ে টেস্ট ক্রিকেটে ল্যাবুশানে তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরিটি করেন ল্যাবুশানে। নভদীপ সাইনির বলে গালিতে তার সহজ ক্যাচ ছাড়েন ভারত অধিনায়ক আজিংকা রাহানে। তখন ৩৭ রানে ব্যাটিং করেছিলেন ল্যাবুশা। হাফ-সেঞ্চুরির আগে আরও একবার সুযোগ দিয়েছিলেন ডানহাতি এই অজি ব্যাটসম্যান। ব্যক্তিগত ৪৮ রানে ল্যাবুশানেকে দ্বিতীয়বার ‘জীবন’ দেয় ভারত। এবার প্রথম স্লিপে তার ক্যাচ ছাড়েন চেতেশ্বর পূজারা।

এরপর পিছন ফিরে তাকাননি ল্যাবুশানে। ভারতীয় বোলিংয়ের অনভিজ্ঞতাক কাজে লাগিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ১৯৫ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে সেঞ্চুরিতে পৌঁছান ল্যাবুশানে। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১০৮ রানে টি নটরাজনের বলে পুল করতে গিয়ে ঋষভ পন্তের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে এর আগে দু’টি বড় পার্টনারশিপ গড়ে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন তিনি।

তৃতীয় উইকেটে স্মিথের সঙ্গে ৭০ রানের পর চতুর্থ উইকেটে ম্যাথু ওয়েডের সঙ্গে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন ল্যাবুশানে। তার ব্যাটে ভর করে প্রথম দিনের শেষে ভালো জায়গায় অস্ট্রেলিয়া। ল্যাবুশানের ছাড়া ম্যাথু ওয়েড ৪৫ রান করেন। তিনিও নটরাজনের শিকার৷