গুলশানের ঘটনায় নিহত ভারতীয় শিক্ষার্থী: সুষমা


273 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
গুলশানের ঘটনায় নিহত ভারতীয় শিক্ষার্থী: সুষমা
জুলাই ২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারীদের হামলায় নিহত ২০ জনের মধ্যে একজন ভারতীয় শিক্ষার্থী রয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

এক টুইটার বার্তায় তিনি বলেন, ‘আমি অত্যন্ত বেদনার সঙ্গে জানাচ্ছি যে, ঢাকায় সন্ত্রাসীদের হাতে জিম্মি ভারতীয় তরুণী তারুশি জৈন (১৯) অস্ত্রধারীদের হামলায় নিহত হয়েছে।’

তিনি জানান, ‘যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার (বার্কলে) পড়ুয়া তারুশি ছুটিতে বেড়াতে ঢাকায় গিয়েছিল। সে বারিধারার একটি বাসায় থাকতো। তার বাবার নাম জিয়ান সাঞ্জীব যিনি দীর্ঘদিন ধরে ঢাকায় ব্যবসা করেন।’

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশানের ৭৯ নম্বরের আর্টিজান রেস্তোরাঁয় অতর্কিত হামলা চালায় কয়েকজন বন্দুকধারী। এরপর তারা ওই রেস্তোরাঁয় থাকা লোকজনকে জিম্মি করে। কিছুক্ষণ পর পুলিশের দুই কর্মকর্তা গুলি ও বোমায় নিহত হন। পরে শনিবার এক অভিযানে সকালে ঘটনাস্থলে ২৬ জনের মরদেহ ও বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করে যৌথবাহিনী।

রাতেই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। বিশ্বের বিভিন্ন দেশে এ ধরনের হামলা চালিয়ে মানুষকে জিম্মি করে হত্যার ঘটনা ঘটলেও বাংলাদেশে এ ধরনের ঘটনা এটাই প্রথম।