গোদাড়া মাদ্রাসায় পুন: নিয়োগ বিজ্ঞপ্তির দাবিতে এলাকাবাসির মানববন্ধন


160 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
গোদাড়া মাদ্রাসায় পুন: নিয়োগ বিজ্ঞপ্তির দাবিতে এলাকাবাসির মানববন্ধন
অক্টোবর ৪, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ আবু ছালেক ॥

রবিবার সকাল ১১ টার সময় গোদাড়া মাদ্রাসায় পুন: নিয়োগ বিজ্ঞপ্তির দাবিতে এলাকাবাসি মানববন্ধন করেছে।জানা গেছে গোদাড়া আল মাদানী দাখিল মাদ্রাসায় ২ জন কর্মচারি নিয়োগে নিয়োগ বানিজ্য নিয়ে স্বজন প্রিতির প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাথে সাথে পুনরাই নিয়োগ বিজ্ঞপ্তির জন্য কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করেছেন।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মাদ্রাসার জমিদাতা সদস্য আ: আজিজ সানা, শোভনালী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফরহাদ হোসেন নয়ন, যুব সংগঠনের সাংগঠনিক সম্পাদক আ: মুকিত, বাটরা এবতেদায়ি মাদ্রাসার শিক্ষক আবু সেলিম রেজা সহ এলাকার যুব সমাজ ও গন্যমান্য ব্যাক্তি বর্গ। সমগ্র অনুষ্ঠান টি পরিচালনা করেন সোহানুর রহমান শিমুল। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন গোদাড়া আল মাদানী দাখিল মাদ্রাসায় ২ জন কর্মচারি বিশেষ করে একজন নিরাপত্তা প্রহরি ও একজন আয়া নিয়োগে নিয়োগ বানিজ্য নিয়ে স্বজন প্রিতি করেছে,গোদাড়া আল মাদানী দাখিল মাদ্রাসার সুপার শফিউল আলম, শিক্ষক প্রতিনিধি আব্দুল কাদের, সহকারি শিক্ষক ইসরাঈল হোসেন,দপ্তর ফাইজুল্লাহ একত্রিত হয়ে পরিকল্পনা করে করোনার ভাইরাসের মধ্যে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে এলাকায় আসা পত্রিকা হুকারের নিকট থেকে কৌশলে সকল পত্রিকা ক্রয় করে নেয়, যেন কেউ জানতে না পারে,এবং নিজেদের মোননীত প্রার্থীদের আবেদন করার সুযোগ করে দেয়।অথচ এলাকার শিক্ষিত যুব সমাজ লেখা পড়া শেষ করে বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছে,আবেদনের নির্ধারিত সময় পার হওয়ার পর এলাকা বাসি জানতে পেরে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পুনরাই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার জন্য, এবং পরিক্ষার মাধ্যমে মেধা অনুসারে নিয়োগ দেওয়ার জন্য আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর আবেদন করেছে।

তারপরেও এখনও পর্যন্ত পুনরাই নিয়োগ বিজ্ঞপ্তি না দেওয়াই এলাকা বাসি এবং যুব সমাজ বাধ্য হয়েছে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করতে, এর পরেও যদি পুনরাই নিয়োগ বিজ্ঞপ্তি না দেওয়া হয় তাহলে মাদ্রাসার সুপার সহ নিয়োগের সাথে জড়িতদের বিরুদ্ধে দুদক,শিক্ষা মন্ত্রনালয়,বিভাগীয় কমিশনার,জেলা প্রসাশক,জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর আবেদন করা হবে এমন কি মাদ্রাসার সুপার শফিউল আলমের বাড়ী ঘেরাও করা হবে।

বক্তারা কঠোর ভাবে হুসিয়ার করে বলেন নিয়োগের সাথে যে বা যাহারা জড়িত আছেন তারা দ্রুতভাবে পুর্বের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পুনরাই পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে এলাকার শিক্ষিত যুব সমাজকে আবেদন করার সুযোগ করে দিন, অন্যথায় এলাকাবাসি সহ এলাকার যুব সমাজ বাধ্য হবে আরও কঠোর অবস্হানে যেতে। তবে দ্রুত ভাবে পুর্বের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পুনরাই পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার জন্য এলাকাবাসি সহ এলাকার যুব সমাজ উর্ধতন কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করেছেন।

#