গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ
সেপ্টেম্বর ৪, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক স্কটল্যান্ডকে বৃষ্টি-আইনে ১৩ রানে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছে সালমা খাতুনের দল। আর গ্রুপপর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়েছে স্কটল্যান্ডের।

ফোর্টহিলে টস হেরে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে ১৭ ওভারে ৪ ‍উইকেটে ১০৪ রান করে বাংলাদেশ। জববে ৮ ওভারে ৬৩ রানের নতুন টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৪৯ রানে থেমে যায় স্বাগতিকরা। ওপেনার ক্যাথরিন ব্রাইস ছাড়া স্কটল্যান্ডের কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের রান ছুঁতে পারেনি। ব্রাইস ২১ রান করেন। বাংলাদেশের নাহিদা আক্তার, রিতু মনি ও খাদিজাতুল কোবরা একটি করে উইকেট নেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মুরশিদা খাতুন, নিগার সুলতানা ও ফারজানা হকের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৪ রান তোলার পরই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। নিগার সর্বোচ্চ অপরাজিত ৩৫ রান করেন। এছাড়া মুরশিদা ২৬ ও ফারজানা ২৩ রান করেন। স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইস ও আবতাহা মাকসুদ দু’টি করে উইকেট নেন।

আগামী ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দু’টি সেমিফাইনাল। ফাইনাল হবে ৭ সেপ্টেম্বর। ফাইনালে ওঠা দু’টি দলই আগামী নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলবে।