সাতক্ষীরার গড়েরকান্দায় রাস্তা দখল করে ঘর নির্মাণ ! জেলা প্রশাসকের হস্থক্ষেপ কামনা


378 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার গড়েরকান্দায় রাস্তা দখল করে ঘর নির্মাণ ! জেলা প্রশাসকের হস্থক্ষেপ কামনা
নভেম্বর ৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

খন্দকার আনিসুর রহমান :
সাতক্ষীরা শহরের গড়েরকান্দায় পৌরসভার রাস্তার উপর নির্মিত পাকা ঘর অপসারণের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসী। ৩ নভেম্বর সকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের দপ্তরে এ অভিযোগ দায়ের করেন এলাকাবাসী।

অভিযোগ সূত্র প্রকাশ, গড়েরকান্দা এলাকায় পৌরসভার পাকা রাস্তা দখল করে সুলতানপুর গ্রামের মোফাজ্জেল হোসেনর স্ত্রী জিনিয়া পারভীন পপি, গড়েরকান্দা গ্রামের আবুল হাসান এর স্ত্রী রহিমা বেগম, শাহাদৎ হোসেনের স্ত্রী জোহরা খাতুন অবৈধভাবে ঘর নির্মান করছে। বর্তমানে পৌরসভার উন্নয়ন মূলক কার্যক্রম অংশ হিসাবে রাস্তার ইটের সোলিং বসার কাজ চলছে। তাদের অবৈধ ঘর নির্মানের কারণে রাস্তার কাজের বাধাসৃষ্টি হচ্ছে। ইতোমধ্যে পৌরসভার সার্ভেয়ার তাহাদের নিজ নিজ জমি মাপ জরিপ করিয়া সীমানা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু তারা সে নির্দেশনা না মেনে কাজ অব্যাহত রেখেছে। এ বিষয় পৌরসভার পক্ষ থেকে বারবার তাদের কে রাস্তার উপর কাজ বন্ধ করার নির্দেশ দিলেও তারা যেন কোন বাধাই মানছেন না।

এদিকে পৌর মেয়র এম এ জলিল, ৫নং ওয়ার্ড কাউন্সিলর শাহিনুর রহমান ও মহিলা কাউন্সিলর ফরিদা আক্তার বিউটি ঘটনা স্থল পরিদর্শন করেছেন।

এলাকাবাসী বলেন, ওই রাস্তা দিয়ে প্রায় হাজারও মানুষের চলাচলা দীর্ঘ প্রতিক্ষার রাস্তার সংস্কার কাজ শুরু হলেও ওই ৩ ব্যক্তির কারণে বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। রাস্তাটি ওই কুচক্রী মহলের হাত থেকে রক্ষা করতে না পারলে এলাকাবাসীর চলাচলের পথ বন্ধ হয়ে যাবে। এব্যাপারে পৌর মেয়র ও কাউন্সিলরাদের কাছে ধর্না দিয়েও কোন লাভ হয়নিবলে জানান এলাকাবাসী। তারা আরো বলেন, জনগনের চলাচলের পথ দখল করে ঘর নির্মান করা হলেও  মেয়র, কাউন্সিলরদের এদিকে কোন ভ্রুক্ষেপ নেই। অবিলম্বে তারা ওই কুচক্রী মহলের হাত থেকে পৌরসভার রাস্তাটি মুক্ত করে জনগনের চলাচলের পথ অবমুক্ত করার দাবি জানিয়েছে এলাকাবাসী। এব্যাপারে জেলা প্রশাসকের আশু হস্থক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।