ঘরে থাকবেন নাকি কবরে যাবেন সিদ্ধান্ত আপনার : বেনজীর আহমেদ


343 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঘরে থাকবেন নাকি কবরে যাবেন সিদ্ধান্ত আপনার : বেনজীর আহমেদ
এপ্রিল ১৩, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

‘সরকারের পক্ষ থেকে বারবার সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও অনেকেই তা লঙ্ঘন করছেন। এখন আপনি ঘরে থাকবেন নাকি কবরে যাবেন, সেই সিদ্ধান্ত আপনার।’ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে র‌্যাবের বিদায়ী মহাপরিচালক বেনজীর আহমেদ সোমবার ভিডিও কনফারেন্সে এ সব কথা বলেন।

সম্প্রতি পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পান ড. বেনজীর আহমেদ। বুধবার তিনি নতুন কর্মস্থলে যোগ দেবেন। এর আগে র‌্যাবের প্রধান হিসেবে শেষবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন।

তিনি বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখা নাগরিক দায়িত্ব। বল প্রয়োগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে নিজেকে, পরিবারকে ও দেশকে রক্ষার স্বার্থে শারীরিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করা। করোনাভাইরাসের হুমকি ধনী-গরিব সবার জন্য সমান। বেশিরভাগ মানুষ নিয়ম মেনে ঘরে থাকবেন আর কেউ কেউ বাইরে থাকবেন- এটা হতে দেওয়া যাবে না। নূন্যতম প্রয়োজনে বাইরে যাওয়া, আড্ডা দেওয়া ও অনর্থক ঘোরাঘুরি না করতে সবাইকে অনুরোধ জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, ‘ঢাকা মহানগর পুলিশে দীর্ঘদিন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছি। প্রধানমন্ত্রী একটি ক্রান্তিকালে আমাকে র‌্যাব মহাপরিচালক হিসেবে দায়িত্ব দিয়েছিলেন। পাঁচ বছর তিন মাস মহাপরিচালক হিসেবে সেই দায়িত্ব পালন করেছি। পুলিশপ্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী প্রাধান্য নির্ধারণ করে কাজ করব।’

নবনিযুক্ত আইজিপি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, সামাজিক তথা শারীরিক দূরত্ব বজায় রাখতে সবার প্রতি অনুরোধ করছি।

তিনি বলেন, ত্রাণসামগ্রী নিয়ে কোনো নয়ছয় ধরা পড়লে তাৎক্ষণিক দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। আবার কেউ এক সের চাল দিতে গিয়ে ২০ জনকে একত্রিত করছেন। যাদের সাহায্যের প্রয়োজন তাদের বাড়ি গিয়েও ত্রাণ দিয়ে আসা যায়।

বেনজীর আহমেদ বলেন, করোনা সংকটে নানা ধরনের সামাজিক সমস্যা তৈরি হতে পারে। বিশ্বজুড়ে উগ্রবাদী গোষ্ঠী আবারও মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।