ঘুষি না মারায় আফসোস হচ্ছে : নেইমার


165 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঘুষি না মারায় আফসোস হচ্ছে : নেইমার
সেপ্টেম্বর ১৪, ২০২০ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় লিগ মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি নেইমার। ছিলেন না ডি মারিয়াও। কিন্তু দ্বিতীয় ম্যাচে নেইমার-ডি মারিয়া ফিরেও দলকে জেতাতে পারেননি। পিএসজি হেরেছে শুরুর দুই ম্যাচেই। তবে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ান ক্লাসিকোয় তার চেয়ে বেশি আলোচিত পাঁচজনের লাল কার্ড খাওয়া।

ম্যাচের শেষ সময়ে তিনজনকে সরাসরি লাল কার্ড দেখাতে বাধ্য হয়েছেন রেফারি। তার মধ্যে নেইমার অন্যতম। শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে প্রতিপক্ষ ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথার পেছনে চড় মারেন নেইমার। ভিএআর চেক করে নেইমারকে লাল কার্ড দেখান রেফারি।

তবে ওই লাল কার্ড নিয়ে কোন আক্ষেপ নেই ব্রাজিল ফরোয়ার্ড নেইমারের। বরং আফসোস হচ্ছে, মাথার পেছনে চড় না মেরে মুখে ঘুষি মারতে না পারার জন্য। চড় মেরেছেন, লাল কার্ড দেখেছেন তারপরও অনুশোচনা কেন নেই নেইমারের? তার কারণও ম্যাচ শেষে টুইট করে জানিয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।

বলেছেন, ‘সে (আলভারো) একজন বর্ণবাদী। সেজন্য আমি তাকে চড় মেরেছি। এখন আমার আফসোস হচ্ছে, তার মুখে ঘুষি মারিনি বলে। ভিএআর সহজে আমার ঘুষি মারার বিষয়টি চিহ্নিত করতে পেরেছে। এখন আমি দেখতে চাই, ভিএআর ওই বর্ণবাদীর মুখোস খুলে দিতে পারে কি-না। সে আমাকে বানর বলে গালি দিয়েছে। বাবা-মা তুলে গালি দিয়েছে।’

অবশ্য বর্ণবাদের দৃষ্টিতে ফেঁসে যাচ্ছেন ডি মারিয়াও। মার্সেই ডিফেন্ডার আলভারো অভিযোগ করেছেন, তার মুখে আর্জেন্টাইন উইঙ্গার ডি মারিয়া থুতু দিয়েছেন। পুরো ম্যাচেই অবশ্য দুই পক্ষের এমন উত্তাপ দেখা গেছে। ম্যাচের শুরুতে মার্সেইয়ের ফ্রান্স মিডফিল্ডার পায়েট এবং পিএসজি ফরোয়ার্ড নেইমারকে বিতর্কে জড়াতে দেখা গেছে। পিএসজির সঙ্গে মার্সেইয়ের মাঠের শত্রুতা প্রবল। নেইমাররা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে হারায় উল্লাস করেছে তারা।