ঘুষ বানিজ্য : তালার সহকারী সেটেলমেন্ট অফিসার বরখাস্ত


454 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঘুষ বানিজ্য : তালার সহকারী সেটেলমেন্ট অফিসার বরখাস্ত
জুলাই ১৮, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

॥ ইব্রাহিম খলিল, বিশেষ প্রতিনিধি ॥
————————————-
অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সাতক্ষীরার তালা উপজেলার আলোচিত সহকারী সেটেলমেন্ট অফিসার গাজী মনিরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার সকালে তার কর্মস্থল তালায় সহকারি সেটেলমেন্ট অফিসার হিসেবে মো: লিয়াকত আলী যোগদান করেছেন। এদিকে, তাঁর বরখাস্তের খবরে এলাকার সাধরণ মানুষ মিষ্টি বিতরণ করেছে।
জানা গেছে, গত রবিবার (১৬ জুলাই) জোনাল সেটেলমেন্ট অফিসার খুলনা স্বাক্ষরিত এক পত্রে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ১৯৮৫ এর বিধি ১১(১) অনুযায়ী সরকারি চাকুরি হতে গাজী মনিরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়। তার স্থলে মো: লিয়াকত আলীকে দ্রুত যোগদানের কথাও বলা হয়েছে।
এদিকে, গাজী মনিরুজ্জামান সাময়িক বরখাস্ত হওয়ায় সেটেলমেন্ট পাড়ায় সাধারন মানুষের মাঝে স্বস্তির নিশ্বাস ফিরেছে। তারা মিষ্টিও বিতরণ করেছেন। তার অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিল স্থানীয় এলাকাবাসি।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, গাজী মনিরুজ্জামান তালায় যোগদানের পর থেকে বেপরোয়া ঘুষ বাণিজ্যে জড়িয়ে পড়েন। টাকার বিনিময়ে জমির রায় দেন তিনি। এনিয়ে তার বিরুদ্ধে সোচ্চার ছিলেন তারা। অভিযোগও দেন সরকারের বিভিন্ন দপ্তরে। তিনি বরখাস্ত হওয়ায় তাদের মধ্যে স্বস্থির নিশ্বাস ফিরে এসেছে।
নতুন যোগদানকারী সহকারী সেটেলমেন্ট অফিসার মো. লিয়াকত আলী জানান, তিনি সকালে যোগদান করেছেন।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেন সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, তার কর্মস্থলে ইতিমধ্যে সহকারী সেটেলমেন্ট অফিসার মো. লিয়াকত আলী যোগদান করেছেন।
###