ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ আতঙ্কে সাতক্ষীরা উপকূলবাসী


179 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ আতঙ্কে সাতক্ষীরা উপকূলবাসী
ডিসেম্বর ৫, ২০২১ দুুর্যোগ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সাতক্ষীরায় আজও আকাশ মেঘাচ্ছন্ন ও থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। তবে, বড় ধরণের আঘাতের কোন সম্ভাবনা নেই এবং নিরপদে থাকবে সাতক্ষীরার উপকূলীয় এলাকা বলে জানিয়েছেন স্থানীয় আবহাওয়া অফিস। এদিকে, প্রাকৃতিক দূর্যোগের খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে উপকূলীয় এলাকায়। আতঙ্কিত না হওয়ার জন্য পরামর্শও দিয়েছে আবহাওয়া অফিস থেকে। উপকুলীয় এলাকা আশাশুনি ও শ্যামনগরের নদ নদীর পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে।
সাতক্ষীরার আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে বঙ্গোপসাগরে নি¤œচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলে রোববার দিনব্যাপী থেমে থেমে গুড়ি গুড়ি ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ৪০-৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হওয়ার সম্ভাবনাও রয়েছে। আগামীকাল সোমবার সকাল পর্যন্ত এভাবে চলতে থাকবে। দুপুরের পর আবহাওয়া স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।
তিনি বলেন, জাওয়াদের প্রভাবে সাতক্ষীরার উপকূলীয় অঞ্চল নিরাপদ থাকবে। তবে উপকূলীয় অঞ্চলে তিন নম্বর সতর্কতা সংকেত জারি রয়েছে। জেলেদের নিরাপদে থাকতে বলা হয়েছে।
এদিকে, যে কোন প্রাকৃতিক দূর্যোগের খবর এলেই সাতক্ষীরার উপকূল জুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। প্রতি বছরই দূর্যোগের কবলে পড়ে সর্বশান্ত উপকূলীয় অঞ্চলের বাসিন্দারা।
উপকূলীয় উপজেলা শ্যামনগরের বুড়িগোয়ালীনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল জানান, শনিবার থেকেই উপকূলীয় অঞ্চলে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। নদ নদীর পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে এ এলাকার মানুষ জরাজীর্ন বেঁড়িবাধ নিয়ে আতঙ্কের মধ্যে রয়েছে।

#