চকবাজারে অগ্নিকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত চান ড. কামাল


138 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চকবাজারে অগ্নিকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত চান ড. কামাল
ফেব্রুয়ারি ২২, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক দল থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করে আবাসিক এলাকা থেকে কারখানা, রাসায়নিক দ্রব্যের গুদাম সরিয়ে নেওয়ার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে হতাহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানিয়েছেন নেতারা।

বৃহস্পতিবার এক শোক বার্তায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, গোটা দেশবাসী যখন মহান একুশে ফেব্রুয়ারি পালনের প্রস্তুতিতে ব্যস্ত, ঠিক সে মুহূর্তে চকবাজারে মর্মান্তিক ও হৃদয়বিদারক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে বহু মানুষ হতাহত হয়। নষ্ট হয় কয়েকশ’ কোটি টাকার সম্পদ।

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে শোক জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতারা। শোক প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য, ছাত্রলীগ, সম্মিলিত সামাজিক আন্দোলন, বাংলাদেশ যুব মৈত্রী, জামায়াতে ইসলামীসহ একাধিক সংগঠন। এ ছাড়া বাংলাদেশ লেবার পার্টি, জাতীয় পার্টি, খেলাফত মজলিস, কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ ইসলামিক পার্টিসহ বিভিন্ন দল শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে।

মন্ত্রী ও বিশিষ্টজনের শোক: সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস, আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক প্রমুখ শোক জানিয়েছেন। চলচ্চিত্র তারকাদের মধ্যে শাকিব খান, আরিফিন শুভ, রিয়াজ, অনন্ত জলিল, নিপুণ, অপু বিশ্বাস, জয়া আহসান, জায়েদ খান ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু মানুষ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়া ক্রিকেট তারকারাও শোক প্রকাশ করেছেন। আহতদের দ্রুত চিকিৎসা ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি জানান তারা।