চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে প্রাণ গেল চারজনের


318 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে প্রাণ গেল চারজনের
অক্টোবর ১৪, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

চট্টগ্রামে টানাবৃষ্টিতে পাহাড় ধসে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে বন্দরনগরীর আকবর শাহ থানার পূর্ব ফিরোজ শাহ কলোনিতে পাহাড় ধসের এ ঘটনা ঘটে। এদিকে নগরীর বায়েজিদ থানার রহমাননগর এলাকায় দেয়াল ধসে নিহত হয়েছেন একজন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোহাম্মদ কামাল উদ্দীন জানান, প্রবল বৃষ্টিতে পাহাড়ের পাদদেশে দু’টি বাড়ি ধসে পড়ে। এতে একটি বাড়ির বাসিন্দা নূর জাহান, তার আড়াই বছর বয়সী মেয়ে নূর বানু ও নূর জাহানের মা জহুরা খাতুন মারা যান।

তিনি আরও জানান, নূর জাহান ও নূর বানুর লাশ রোববার ভোরে উদ্ধার করা হয়েছে। সকাল সাড়ে ৮টায় জহুরা খাতুনের লাশ উদ্ধার করা হয়। জহুরা লক্ষ্মীপুর থেকে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন।

নূর জাহানের স্বামী নূর মোহাম্মদ বলেন, রাতে বৃষ্টির মধ্যে ঘরের মালামাল সরিয়ে নিয়ে যাচ্ছিলাম। কিছু মালামাল ও তিন মেয়েকে সরিয়ে অন্য জায়গায় রেখে আসি। সব শেষে ঘরের টিভিসহ অন্যান্য মালামাল ও স্ত্রী-শাশুড়িকে নিয়ে যাওয়ার কথা। কিন্তু তার আগের ঘরের মধ্যে পাহাড় ধসে পড়ে।

এদিকে বায়েজিদ এলাকায় রহমাননগরে দেয়াল ধসে নুরুল আলম নান্টু নামের এক রিকশাচালক নিহত হয়েছেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস বলেন, পাহাড় থেকে সরে যেতে কয়েক দিন ধরে মাইকিং করা হয়েছে। পুলিশ দিয়ে লোকজন সরানো হয়েছে। এরপরও কেউ কেউ রয়ে গেছে।

নিহতদের প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।