চতুর্থ দিনের মত উত্তল সাতক্ষীরা মেডিকেল কলেজ : ধর্মঘট অব্যাহত


325 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চতুর্থ দিনের মত উত্তল সাতক্ষীরা মেডিকেল কলেজ : ধর্মঘট অব্যাহত
নভেম্বর ৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
টানা চতুর্থ দিনের মত ২৫০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালুর দাবিতে সাতক্ষীরা মেডিকেল কলেজের সবকটি ভবনে তালা ঝুলিয়ে মঙ্গলবার সকাল থেকে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিলসহ অবস্থানধর্মঘট পালন করছে মেডিকেল শিক্ষার্থীরা।

একই সাথে পূর্ণাঙ্গ হাসপাতাল চালু না হওয়া পর্যন্ত তাদের এ অনির্দিষ্টকালের ধর্মঘট অব্যাহত থাকবে বলে ঘোষনা দিয়েছেন তারা।

বিক্ষোভ সমাবেশে এ সময় বক্তব্য রাখেন, মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের ছাত্র আহসান হাবিব, ৫ম বর্ষের ছাত্রী অরিন আক্তার, ছাত্র আলমগীর হোসেন, সাইফুর রহমান, গিয়াস হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষনার পর ২০১১ সালে সেপ্টেম্বরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চালু হয়। বর্তমানে এখানে ২০৮ জন ছাত্রছাত্রী অধ্যায়নরত রয়েছে। কিন্তু আজও পর্যন্ত পূর্ণাঙ্গরুপে চালু হয়নি। শুধুমাত্র মেডিসিন ওয়ার্ডটি ৩০ শয্যা নিয়ে নামমাত্র লোকবল নিয়ে চালু হয়েছে যা তাদের ক্লিনিক্যাল ক্লাসের জন্য যথেষ্ট নয়। বহুবার প্রতিশ্রুতি দেয়া হলেও তার কোন বাস্তব রুপ দেখা যায়নি।

বক্তারা আরও বলেন, অতিদ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালু, যতদিন চালু হচ্ছেনা ততদিন ক্লাস, আইটেম, কার্ড, ওয়ার্ড এবং সকল কার্যক্রম বর্জন করা হবে। তারা বলেন, চুড়ান্ত পেশাগত পরীক্ষার জন্য ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অনতিবিলম্বে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালটি ২৫০ শয্যা জেনারেল হাসপাতলরুপে চালু করা প্রয়োজন।

এ ব্যাপারে সাতক্ষীরার জেলা প্রশাসক নাজমুল আহসান জানান, এ বিষয়ে তিনি স্বাস্থ্য সচিবের সাথে কথা বলেছেন। স্বাস্থ্য সচিব দ্রুত সময়ের মধ্যে মেডিকেল কলেজের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।